Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Apprenticeship Recruitment 2024

সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউটে শিক্ষানবিশ প্রয়োজন, কী ভাবে করবেন আবেদন?

চলাকালীন মাসিক ভাতা হিসাবে ১০,৫০০ টাকা থেকে ১২,০০০ টাকা দেওয়া হবে।

Central Leather Research Institute.

সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৩
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থায় শিক্ষানবিশ প্রয়োজন। এই মর্মে সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউটের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, মোট ২০ জনকে অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

যে কোনও ট্রেডে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই) থেকে শংসাপত্র অর্জন করেছেন, এমন ব্যক্তিরা উল্লেখিত কাজের জন্য আবেদন করতে পারবেন। তাঁদের ইলেক্ট্রিশিয়ান, মেকানিক, প্লাম্বার, ড্রফট্সম্যান, সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট, ফ্লোরিস্ট, ল্যান্ডস্কেপার, গার্ডেনার ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হবে।

আবেদনকারীদের বয়স ১৪ বছরের বেশি হতে হবে। প্রশিক্ষণ প্রাপকদের প্রথম বছর ১০,৫০০ টাকা এবং দ্বিতীয় বছর ১২ হাজার টাকা ভাতা হিসাবে দেওয়া হবে। তাঁদের প্রতিষ্ঠানের চেন্নাইয়ের অফিসে কাজ করতে হবে।

আগ্রহীদের অনলাইনে অ্যাপ্রেন্টিসশিপ ইন্ডিয়ার পোর্টালে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। একই সঙ্গে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত একটি ফর্মও পূরণ করতে হবে। ২৭ সেপ্টেম্বর সেই ফর্ম এবং আনুষঙ্গিক নথি-সহ হাজির হতে হবে ইন্টারভিউতে। ওই দিনই আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE