Advertisement
০৮ জুলাই ২০২৪
Presidency University Recruitment 2024

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, জেআরএফদের নিয়োগে অগ্রাধিকার

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী নিয়োগ করা হবে।

Presidency University.

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৫:৫২
Share: Save:

সায়েন্স রিসার্চ অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বোর্ড অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী নিয়োগের তথ্য পেশ করা হয়েছে। ওই কাজে এক জনকে বেছে নেওয়া হবে।

বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। স্নাতকোত্তর স্তরে পরীক্ষায় তাঁর ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে। উত্তীর্ণ হতে হবে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট-লেকচারশিপ (নেট-এলএস)-এ। সঙ্গে অন্তত দু’বছরের গবেষণা প্রকল্পে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

প্রতি মাসে ৩৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। কাজ করতে হবে দু’বছরের চুক্তিতে। জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। সঙ্গে পাঠাতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি। ৭ জুলাই আবেদনের শেষ দিন। ১০ জুলাই বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE