Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

জলপাইগুড়ি জেলায় একাধিক পদে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

পদের ভিত্তিতে মাসে সর্বাধিক ৭০ হাজার টাকা পর্যন্ত পারিশ্রমিক মিলতে পারে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৬:৪২
Share: Save:

জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে। তাতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে হবে নিয়োগ। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে কোথাও আবেদনপত্র পাঠাতে হবে না।

জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন সরকারি প্রকল্পের জন্য জিডিএমও (এফআরইউ), মেডিক্যাল অফিসার, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট, স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (মেডিসিন, পেডিয়াট্রিক্স, জি অ্যান্ড ও, অপথ্যালমোলজি), সাইকিয়াট্রিস্ট, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, লোয়ার ডিভিশন অ্যাসিসট্যান্ট, মাল্টিরিহ্যাবিলিটেশন ওয়ার্কার, কুক কাম কেয়ারটেকার এবং পিয়ার সাপোর্ট পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। মোট শূন্যপদের সংখ্যা ২৬। কিছু পদে আবেদনের জন্য বয়সসীমা ধার্য করা হয়েছে ২০ থেকে ৪০ বছর। বাকি পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৬২ বা ৬৭ বছর। পদের ভিত্তিতে মাসে সর্বাধিক ৭০ হাজার টাকা পারিশ্রমিক মিলতে পারে।

স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (মেডিসিন) পদে আবেদনের জন্য মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস-এর পরে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিএনবি থাকতে হবে। থাকতে হবে রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশন। পাশাপাশি রাজ্যের স্থায়ী বাসিন্দা হওয়া এবং স্থানীয় ভাষায় পারদর্শিতাও জরুরি। একই ভাবে অন্য পদগুলির জন্য রয়েছে যোগ্যতার পৃথক মাপকাঠি।

আগামী ২৩, ২৭, ২৮ এবং ২৯ অগস্ট বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে বিভিন্ন পদে নিয়োগের ইন্টারভিউ হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্যের পরিমাণ যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা। ইন্টারভিউয়ের দিন আবেদনমূল্যের রসিদও সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE