Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
IACS Recruitment 2024

রসায়নে পিএইচডি রয়েছে? গবেষণাধর্মী কাজের জন্য খোঁজ নিতে পারেন যাদবপুরের আইএসিএসে

প্রকল্পটিতে প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। যদিও পরবর্তীকালে এই মেয়াদ বাড়িয়ে দু’বছর পর্যন্ত করা হতে পারে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৬:১৭
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণাধর্মী কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পে অস্থায়ী ভাবে স্বল্প মেয়াদের জন্য নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীকে। সংশ্লিষ্ট পদে কাজের জন্য যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসে গবেষণার কাজ হবে। গবেষণা প্রকল্পটির জন্য অর্থ সাহায্য করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ হবে। রয়েছে একটি শূন্যপদ। প্রকল্পটিতে প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। যদিও পরবর্তীকালে এই মেয়াদ বাড়িয়ে দু’বছর পর্যন্ত করা হতে পারে।

প্রকল্পের জন্য আবেদন জানাতে প্রার্থীদের বয়স ৩৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে থাকবে ছাড়। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে প্রতিষ্ঠানের নিয়ম মেনেই সাম্মানিক দেওয়া হবে। তবে বিজ্ঞপ্তিতে সাম্মানিকের পরিমাণ জানানো হয়নি।

আবেদনকারীদের রসায়নে স্নাতক স্তরে ফার্স্ট ক্লাস বা হাই সেকেন্ড ক্লাস এবং স্নাতকোত্তর স্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। থাকতে হবে পিএইচডি-ও। এ ছাড়াও প্রয়োজন সংশ্লিষ্ট বিষয়ে গবেষণার অভিজ্ঞতা এবং প্রকাশিত গবেষণাপত্রও।

আগামী ১৬ অগস্ট দুপুর ২টো নাগাদ প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট স্কুলে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE