Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৪
IRCTC Recruitment 2024

আইআরসিটিসির তরফে ৪৮ জন কর্মী নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩০ হাজার টাকা। এ ছাড়াও বিভিন্ন খাতে ভাতা মিলবে।

IRCTC

আইআরসিটিসি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪১
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (আইআরসিটিসি)-এর তরফে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের কর্মস্থল হবে দেশের উত্তর এবং দক্ষিণাঞ্চল। এই মর্মে সম্প্রতি সবিস্তার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সংস্থার তরফে। প্রার্থীদের যোগ্যতা যাচাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

নিয়োগ হবে হসপিটালিটি মনিটর পদে। উত্তর এবং দক্ষিণাঞ্চলের জন্য সংস্থায় শূন্যপদ রয়েছে যথাক্রমে ১৫ এবং ৩৩টি। সংশ্লিষ্ট পদে প্রার্থীদের প্রথমে দু’বছরের জন্য নিয়োগ করা হবে। এর পরে সংস্থার প্রয়োজন এবং নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩০ হাজার টাকা। এ ছাড়াও বিভিন্ন খাতে ভাতা মিলবে।

আবেদনের জন্য কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক অধীনস্থ কোনও রন্ধন শিক্ষা প্রতিষ্ঠান থেকে রন্ধনশিল্পে বিবিএ বা এমবিএ থাকতে হবে। একই সঙ্গে দু’বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়াও যোগ্যতার বিভিন্ন মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পরে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

উত্তরাঞ্চলের জন্য নয়া দিল্লি, জয়পুর, লখনউ এবং চণ্ডীগড়ে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ১৪, ১৫, ১৭, ২২, ২৩ এবং ২৫ অক্টোবর। অন্য দিকে, দক্ষিণাঞ্চলের জন্য কেরালা, কর্ণাটক এবং তামিলনাড়ুতে ইন্টারভিউ হবে আগামী ৪, ৬ এবং ৮ অক্টোবর। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। ইন্টারভিউয়ের জন্য নির্ধারিত স্থান এবং সময়সূচি জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE