Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

দার্জিলিং জেলায় চাকরির সুযোগ, কর্মী নিয়োগ ২৪টি শূন্যপদে

পদ ভেদে, নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫,০০০ টাকা থেকে শুরু করে সর্বাধিক ৬০,০০০ টাকা পর্যন্ত।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৬
Share: Save:

দার্জিলিং জেলায় কাজের সুযোগ। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বেশ কিছু পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইট এবং রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, জাতীয় স্বাস্থ্য মিশন এবং আয়ুষ প্রকল্পের অধীনে নিযুক্তদের কাজের সুযোগ মিলবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য অনলাইনেই আবেদন জানাতে হবে প্রার্থীদের। আবেদন প্রক্রিয়া শুরু হবে ১ অক্টোবর থেকে।

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগ হবে অডিয়োলজিস্ট, কাউন্সেলর, সাইকিয়াট্রিক নার্স, কুক কাম কেয়ারটেকার, অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট, ইন্সট্রাকটার ফর দ্য হিয়ারিং ইম্পেয়ার্ড চিল্ড্রেন, ডেন্টাল হাইজিনিস্ট, ল্যাব টেকনিশিয়ান, পাবলিক হেলথ ম্যানেজার, অ্যাটেন্ড্যান্ট, মেডিক্যাল সোশ্যাল ওয়ার্কার, ডেন্টাল টেকনিশিয়ান, এএনএম ওএসটিসি, রিটায়ার্ড এইচএমও, আয়ুষ চিকিৎসক, মাল্টি পারপাস ওয়ার্কার, হোমিয়োপ্যাথি ফিজ়িশিয়ান, যোগ প্রফেশনাল, হোমিয়োপ্যাথি ফার্মাসিস্ট এবং রিটায়ার্ড লোয়ার ডিভিশন ক্লার্ক পদে। মোট শূন্যপদের সংখ্যা ২৪।

উল্লিখিত অধিকাংশ পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৪০ বছর। তবে কিছু পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৬০ বা ৬৫ বছর। পদ ভেদে, নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫,০০০ টাকা থেকে শুরু করে সর্বাধিক ৬০,০০০ টাকা পর্যন্ত।

যোগ প্রফেশনাল পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বোর্ড থেকে দশমের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যোগাসনে এক বছরের সার্টিফিকেট বা ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি, তাঁদের ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ যোগ ও নেচারোপ্যাথি-তে রেজিস্ট্রেশন থাকা, স্থানীয় ভাষায় পারদর্শী হওয়া এবং রাজ্যের স্থায়ী বাসিন্দা হওয়াও জরুরি। একই ভাবে অন্য পদগুলির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

বিভিন্ন পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, কম্পিউটার সংক্রান্ত পরীক্ষা/ লিখিত পরীক্ষা/ প্র্যাক্টিক্যাল পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের আবেদনমূল্যের পরিমাণ ৫০ এবং ১০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১১ নভেম্বর। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE