Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IRCTC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা আইআরসিটিসিতে ৩৭টি শূন্যপদে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

দু’টি পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩০,০০০ বা ৩৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৬:৩১
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)-এ কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি এ কথা জানিয়ে সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দু’টি ভিন্ন পদমর্যাদায় চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তাই আগে থেকে আগ্রহীদের কোথাও আবেদনপত্র পাঠাতে হবে না।

সংস্থায় নিয়োগ হবে হসপিট্যালিটি মনিটর এবং ট্যুরিজ়ম মনিটর পদে। শূন্যপদের সংখ্যা যথাক্রমে ৩৫ এবং ২। অর্থাৎ সব মিলিয়ে ৩৭টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। উভয় পদেই প্রথমে দু’বছরের চুক্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজের এবং সংস্থার প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে।

উভয় পদেই আবেদনকারীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৮ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছু বছরের ছাড় রয়েছে। দু’টি পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩০,০০০ বা ৩৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। নিযুক্তদের পোস্টিং হবে পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, অসম বা উত্তর-পূর্ব ভারতের অন্যান্য রাজ্যে।

ট্যুরিজ়ম মনিটর পদে আবেদনের জন্য প্রার্থীদের ট্যুরিজ়মে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। যাঁদের যে কোনও বিষয়ে স্নাতকের পাশাপাশি ট্র্যাভেল অ্যান্ড ট্যুরিজ়মে এক বছরের ডিপ্লোমা বা দু’বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। তবে সব ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি ট্যুর অপারেশন বা ট্র্যাভেল এজেন্সি ফার্মে এক বা দু’বছর চাকরির অভিজ্ঞতাও থাকতে হবে। অন্য পদটির জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

উভয় পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের আয়োজন করা হবে কলকাতা এবং পটনা/ হাজিপুরে সংস্থার কার্যালয়ে। আগামী ২২, ২৩, ২৫, ২৬, ৩০ এবং ৩১ জুলাই সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ইন্টারভিউয়ের দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য সংস্থার ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE