Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Indian Museum Recruitment 2024

কলকাতায় ভারতীয় জাদুঘরে কর্মখালি, নিয়োগ কোন কোন পদে? 

বিভিন্ন পদে নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ২৯,২০০-৯২,৩০০ টাকা। 

Indian Museum

ভারতীয় জাদুঘর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৫
Share: Save:

ভারতীয় জাদুঘর বা ইন্ডিয়ান মিউজ়িয়ামে চাকরির সুযোগ। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ এই স্বশাসিত প্রতিষ্ঠানের ওয়েবসাইটে সম্প্রতি এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, জাদুঘরের কলকাতা দফতরের জন্য এই নিয়োগ। এর জন্য আগ্রহীদের অনলাইন এবং অফলাইন—উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে হিন্দি ট্রান্সলেটর বা অনুবাদক, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান, মডেলার এবং গাইড লেকচারার (জ়ুলজি) পদে। মোট শূন্যপদের সংখ্যা চার। সমস্ত পদে আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৮ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। বিভিন্ন পদে নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ২৯,২০০-৯২,৩০০ টাকা।

মডেলার পদের জন্য আবেদনকারীদের দ্বাদশোত্তীর্ণ হওয়ার পর কোনও স্বীকৃত আর্ট কলেজ থেকে কোনও বিষয়ে ডিগ্রি বা ডিপ্লোমা এবং মডেলিংয়ে স্পেশালাইজ়েশন থাকতে হবে। পাশাপাশি মডেলিংয়ে ন্যূনতম তিন বছর কাজের অভিজ্ঞতা থাকাও জরুরি। বাকি পদগুলির জন্যও যোগ্যতার পৃথক মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৪ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE