Advertisement
০৪ জুলাই ২০২৪
IACS Kolkata Recruitment 2024

যাদবপুরের কেন্দ্রীয় সংস্থায় প্রজেক্ট সায়েন্টিস্ট প্রয়োজন, কোন বিভাগে কাজ করতে হবে?

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেস-এর একটি গবেষণা প্রকল্পের জন্য আইসিএমআর প্রজেক্ট সায়েন্টিস্ট প্রয়োজন।

Indian Association For the Cultivation of Science.

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৮:৩৭
Share: Save:

মলিকিউলার বায়োলজি নিয়ে উচ্চ শিক্ষা লাভ করেছেন? এমন ব্যক্তিকে কাজের সুযোগ দিচ্ছে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স। সম্প্রতি ওই সংস্থার তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, সংস্থার স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেস-এর একটি গবেষণা প্রকল্পের জন্য আইসিএমআর প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে একজন কর্মী নিয়োগ করা হবে।

অনূর্ধ্ব ৩৩ বছর বয়সিরা উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন। এর জন্য তাঁদের মলিকিউলার বায়োলজি কিংবা বায়োলজিক্যাল সায়েন্সেস শাখার অন্য কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা প্রয়োজন। পাশাপাশি, অন্তত তিন বছর মলিকিউলার বায়োলজি ল্যাবরেটরিতে ক্লোনিং, জিন এক্সপ্রেশন, প্রোটিন পিউরিফিকেশন নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ওই কাজের মোট ছ’মাসের জন্য নিযুক্ত ব্যক্তিকে বহাল থাকতে হবে। কাজের নিরিখে ওই মেয়াদ পরিবর্তন হতে পারে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর তরফে ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে পারিশ্রমিক দেওয়া হবে।

কাজ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে সমস্ত নথি জমা দিতে হবে। ৫ জুলাইয়ের মধ্যে ওই ইমেল পাঠাতে হবে। আবেদনের নিরিখে ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। সেই বিষয়ে জানতে হলে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE