Advertisement
০৪ জুলাই ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

নেট-গেট উত্তীর্ণদের কাজের সুযোগ রয়েছে আইআইটি খড়্গপুরে, কী ভাবে আবেদন করবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৭:৫০
Share: Save:

আইআইটি খড়্গপুরে কর্মখালি। এই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের সেন্টার ফর ওশন, রিভার, অ্যাটমোস্ফিয়ার অ্যান্ড ল্যান্ড সায়েন্সেস (কোরাল)-এর তরফে জুনিয়র রিসার্চ ফেলোশিপের সুযোগ দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে ওই সেন্টারের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

বেসিক সায়েন্সেস, এনভায়রনমেন্টাল সায়েন্সস-এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর এবং ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিরা উল্লিখিত প্রকল্পে কাজের সুযোগ পাবেন। রিমোট সেন্সিং কিংবা সমতুল বিষয়েপ্প কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এ ক্ষেত্রে পদপ্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। মোট ৩০ মাসের চুক্তিতে উল্লিখিত প্রকল্পে কাজ করতে হবে। তবে, তার আগেও জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের মেয়াদ শেষ হতে পারে। কাজের জন্য প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আবেদন জানাতে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন। তাতে দেওয়া লিঙ্কে ক্লিক করে একটি ফর্ম পূরণ করে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ৫ জুলাই পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE