Advertisement
০৩ জুলাই ২০২৪
NSOU Recruitment 2024

দেশভাগের ইতিহাস নিয়ে গবেষণার সুযোগ নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে

: নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে ইন্টার্নশিপ করার সুযোগ। ওই প্রকল্পে কাজের জন্য দু’জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Netaji Subhas Open University offering pg students a project internship for a research project.

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১১:১১
Share: Save:

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে ইন্টার্নশিপ করার সুযোগ। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের অর্থপুষ্ট একটি প্রকল্পে কাজের জন্য দু’জন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁদের “ডিভাডেড আইডেন্টিটিস অফ মাইনর লিটারেচার ফ্রম আনভেইলিং বেঙ্গল বর্ডারল্যান্ডস অ্যান্ড পোস্ট-পার্টিশন ডায়নামিক্স ইন মাইনর লিটারেচার ফ্রম বেঙ্গল” শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে।

এর জন্য ইন্টার্ন হতে আগ্রহীদের কলা শাখার যে কোনও বিষয়ে কিংবা সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। স্নাতকোত্তর পর্বে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। বাংলায় দ্রুত টাইপ করা, প্রতিবেদন রচনা, বুক রিভিউ, ট্রান্সস্ক্রিপশন-সহ অন্যান্য আনুষঙ্গিক বিষয়ে কাজের দক্ষতা থাকতে হবে।

দেশ ভাগের ইতিহাস সম্পর্কে ওয়াকিবহাল ব্যক্তিদের উল্লিখিত কাজে নিয়োগের জন্য অগ্রাধিকার দেওয়া হবে। এর জন্য প্রতি মাসে সাম্মানিক হিসাবে ৫ হাজার টাকা দেওয়া হবে। মোট ছ’মাসের জন্য ওই ইন্টার্নশিপটি চলবে।

নিযুক্তদের প্রাথমিক ভাবে তিন মাসের জন্য নিয়োগ করা হবে। এর পর ওই মেয়াদ তাঁদের কাজের নিরিখে বৃদ্ধি করা হবে। এ ক্ষেত্রে ফিল্ড ওয়ার্কের অভিজ্ঞতা থাকা বিশেষ প্রয়োজন।

আগ্রহীদের একটি ফর্ম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে রিক্রুটমেন্ট বিভাগে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। তাতে দেওয়া লিঙ্কে প্রবেশ করে আবেদনের জন্য ফর্মটি পূরণ করতে হবে। বাছাই করা আবেদনকারীদের সঙ্গে ইমেল মারফত ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। আবেদনের শেষ দিন ১৫ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE