Advertisement
১৮ অক্টোবর ২০২৪
ICAR Recruitment 2024

কলকাতার কেন্দ্রীয় কৃষি গবেষণা কেন্দ্রে কর্মী প্রয়োজন, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

প্রার্থীদের বাংলা এবং হিন্দি ভাষায় সাবলীল হওয়া প্রয়োজন। নির্দিষ্ট সময়ের চুক্তিতে কাজ করতে হবে।

NBSSLUP, Kolkata.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৩:৫৩
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এ কর্মী প্রয়োজন। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর কলকাতার দফতরে কেন্দ্রের অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজের জন্য ন’জন কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিশদ তথ্য প্রকাশ করা হয়েছে।

ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, জুনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং ল্যাব অ্যাটেন্ড্যান্ট পদে কাজের জন্য দশম উত্তীর্ণ, স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। চুক্তির ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিদের নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং জুনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে ভূগোল, সয়েল সায়েন্স অ্যান্ড এগ্রিকালচারাল কেমিস্ট্রি, অ্যাগ্রোনমি, জিয়ো-ইনফরমেটিক্স, রিমোট সেন্সিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। তাঁদের দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক। প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে ৩৫ হাজার টাকা দেওয়া হবে।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে রসায়ন, কৃষিবিদ্যা, এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং, অ্যাগ্রোনমি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্য়ক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

ল্যাব অ্যাটেন্ড্যান্ট পদে দশম উত্তীর্ণ ব্যক্তিদের নিয়োগ করা হবে। ওই কাজে পূর্ব অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকেই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে ১৪ হাজার টাকা ধার্য করা হয়েছে।

উল্লিখিত পদে মোট দু’বছরের চুক্তিতে কাজ করতে হবে। পদপ্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তাঁদের বাংলা এবং হিন্দি ভাষায় সাবলীল হওয়া আবশ্যক। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে তাঁদের যোগ্যতা যাচাই করা হবে। ৫, ৬ এবং ৭ নভেম্বর ইন্টারভিউ নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE