Advertisement
১৭ অক্টোবর ২০২৪
NTRO Recruitment 2024

কেন্দ্রীয় কারিগরি গবেষণা সংস্থায় ৭৫ জন সায়েন্টিস্ট প্রয়োজন, পরীক্ষা হবে কলকাতায়

ন্যাশনাল টেকনিক্যাল রিসার্চ অর্গানাইজেশনের তরফে সায়েন্টিস্ট পদে এই নিয়োগ হবে। নিযুক্তদের বেতনক্রম হবে ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা।

Govt job employee.

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৩:৩৭
Share: Save:

কেন্দ্রীয় কারিগরি গবেষণা সংস্থা (ন্যাশনাল টেকনিক্যাল রিসার্চ অর্গানাইজেশন)-এ সায়েন্টিস্ট নিয়োগ করা হবে। বেছে নেওয়া হবে মোট ৭৫ জনকে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের বেতনক্রম ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা।

উল্লিখিত পদে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, কম্পিউটার সায়েন্স, জিয়ো-ইনফরমেটিক্স অ্যান্ড রিমোট সেন্সিং এবং গণিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে প্রার্থীদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

পদপ্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে তাঁদের যোগ্যতা যাচাই করা হবে। লিখিত পরীক্ষার ক্ষেত্রে ইংরেজি ভাষায় মাল্টিপল চয়েস প্রশ্ন থাকবে। সংশ্লিষ্ট পরীক্ষার ফল, ইন্টারভিউ এবং গেট-এ প্রাপ্ত নম্বরের নিরিখে চূড়ান্ত বাছাই হবে। পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে কলকাতা, গুয়াহাটি, নয়া দিল্লি, বেঙ্গালুরু, মুম্বই-সহ মোট ছ’টি শহরে।

নিযুক্তদের দু’বছরের চুক্তিতে কাজ করতে হবে। এর জন্য ২৫০ টাকা ফি জমা দিয়ে আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদন গ্রহণ করা হবে ৮ নভেম্বর পর্যন্ত। আবেদনের জন্য যে সমস্ত নথি জমা দিতে হবে, তার বিশদ তথ্য প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া রয়েছে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE