Advertisement
০৭ জুলাই ২০২৪
ICAR Recruitment 2024

কেন্দ্রীয় কৃষি গবেষণাকেন্দ্রে কর্মী প্রয়োজন, কী ভাবে নিয়োগ করা হবে? শূন্যপদ ক’টি?

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজে নিযুক্তকে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

ICAR - NBSSLUP

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, নাগপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১০:০৮
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চে কাজের সুযোগ। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর একটি গবেষণা প্রকল্পের জন্য এক জন কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের নাগপুর দফতরের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এর জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাছে আবেদন চাওয়া হয়েছে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে, চুক্তির ভিত্তিতে নিযুক্ত ব্যক্তি এক বছরের জন্য কাজ করতে পারবেন।

ওই কাজের জন্য ন্যাচরাল সায়েন্সেস, এগ্রিকালচার সায়েন্সেস কিংবা সমতুল বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন কাউকে বেছে নেওয়া হবে। কোনও গবেষণাকেন্দ্রে তাঁর অন্তত দু’বছরের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে গবেষণাগারে সয়েল স্যাম্পেল বিশ্লেষণ করার কাজ করতে হবে। তাঁর মাইক্রোসফট অফিস ব্যবহার করে কাজের দক্ষতা থাকা প্রয়োজন। বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়।

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের সরাসরি ২৮ জুন ওয়াক ইন ইন্টারভিউয়ের জন্য প্রতিষ্ঠানের নাগপুরের দফতরে উপস্থিত হতে পারেন। তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। ওই বিভাগে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE