Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
NPCIL Recruitment 2024

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে কাজের সুযোগ, আবেদন কী ভাবে?

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণদের নিয়োগ করা হবে।

Nuclear Power Corporation of India Limited.

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণরা পাবেন কাজের সুযোগ। এই মর্মে নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে। বলা হয়েছে, নিযুক্তদের ওই সংস্থায় শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে কাজ করতে হবে।

সংশ্লিষ্ট কাজে মেকানিক্যাল, কেমিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, ইনস্ট্রুমেনটেশন এবং সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের বেছে নেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁদের ২০২৩, ২০২৪ কিংবা ২০২৫-এর গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণ হওয়া প্রয়োজন।

২০২৫-এর গেট-এর ফল প্রকাশিত হওয়ার ১০ দিনের মধ্যে শিক্ষানবিশের সাম্মানিক, বয়সের ঊর্ধ্বসীমা, আবেদন প্রক্রিয়া-সহ অন্যান্য বিষয়ে বিশদ তথ্য পেশ করা হবে। প্রসঙ্গত, ২০২৪-এর ২৬ সেপ্টেম্বর পর্যন্ত গেট ২০২৫-এর পরীক্ষায় বসতে আগ্রহীদের নাম নথিভুক্ত করা হবে। পরীক্ষা হবে ২০২৫-এর ফেব্রুয়ারি মাসে এবং ওই বছর মার্চে ফল ঘোষণা করা হবে।

প্রাথমিক ভাবে সংশ্লিষ্ট রাষ্ট্রায়ত্ত সংস্থার তরফে জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগ্রহীদের নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে প্রথমে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। এরপর নিয়ম মোতাবেক জমা দিতে হবে আবেদনপত্র। কোন তারিখ থেকে আবেদন গ্রহণ শুরু হবে, সে বিষয়ে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apprentice Recruitment 2024 GATE 2024 NPCIL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE