Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে সফট্ওয়্যার ইঞ্জিনিয়ার প্রয়োজন, আবেদন কী ভাবে করবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে কাজের জন্য বেছে নেওয়া হবে।

Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৫:৩৬
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে। ওই কাজের জন্য কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তবে ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল্য শাখায় উচ্চশিক্ষিতদেরও আবেদন গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানের অ্যাডভান্সড টেকনোলজি ডেভেলপমেন্ট সেন্টারের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পে সফট্অয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কর্মী প্রয়োজন। তাই অন্তত দু’বছর অগমেন্টেড রিয়্যালিটি / ভার্চুয়াল রিয়্যালিটি ডেভেলপমেন্ট নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন কাউকে ওই পদে নিয়োগ করা হবে।

এর পাশাপাশি, ওই প্রার্থীর সি, সি++, ইউনিটি থ্রিডি, থ্রিডি গ্রাফিক্স, স্পেটিয়াল কম্পিউটার নিয়ে জ্ঞান থাকা আবশ্যক। কারণ ‘অ্যানাটমিক্স: ইমার্সিভ লার্নিং অফ হিউম্যান অ্যানাটমি থ্রু এক্সটেন্ডেড রিয়্যালিটি ফর মেডিক্যাল স্টুডেন্ট’ শীর্ষক প্রকল্পে ওই দক্ষতার প্রয়োজন হবে।

মোট ১৮ মাসের চুক্তিতে নির্বাচিত ব্যক্তিকে কাজ করতে হবে। কাজের জন্য প্রতি মাসে পারিশ্রমিক ৫৫ হাজার টাকা। আবেদনের জন্য অনলাইনে একটি ফর্ম পূরণ করতে হবে। আবেদনমূল্য ১০০ টাকা। ওই ফর্মটিতে সমস্ত তথ্য ২৫ জুলাইয়ের মধ্যে জমা দিতে হবে। এই মর্মে আরও তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE