Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
ECIL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা ইসিআইএলে ৩৬৩টি শূন্যপদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়গুলিতে চার বছরের বিই/ বিটেক বা তিন বছরের ডিপ্লোমা থাকতে হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৭:২৪
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ইসিআইএল)-এ বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সংস্থার তরফে সেই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থায় ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক বা ডিপ্লোমা যোগ্যতাসম্পন্নদের দু’টি ভিন্ন পদে প্রশিক্ষণ দেওয়া হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে মঙ্গলবার থেকেই।

কেন্দ্রীয় পারমাণবিক শক্তি দফতরের অধীনস্থ এই সংস্থায় নিয়োগ হবে গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং অ্যাপ্রেন্টিস (জিইএ) এবং ডিপ্লোমা/ টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে। দু’টি পদে যথাক্রমে ২৫০ এবং ১১৩টি শূন্যপদ রয়েছে। অর্থাৎ মোট শূন্যপদের সংখ্যা ৩৬৩। সংস্থায় যে সমস্ত ইঞ্জিনিয়ারিংয়ের শাখায় উক্ত পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— ইসিই, সিএসই, মেকানিক্যাল, ইইই, সিভিল এবং ইআইই। সংশ্লিষ্ট শূন্যপদগুলি পূরণ না হলে গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং অ্যাপ্রেন্টিস পদে ডিপ্লোমা যোগ্যতাসম্পন্নদের অথবা ডিপ্লোমা/ টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে স্নাতক যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে।

পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ২৫ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ারিং অ্যাপ্রেন্টিস (জিইএ) এবং ডিপ্লোমা/ টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের বৃত্তির পরিমাণ হবে যথাক্রমে ৯০০০ টাকা এবং ৮০০০ টাকা প্রতি মাসে। দু’টি পদে প্রশিক্ষণ চলবে এক বছর ধরে।

আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়গুলিতে চার বছরের বিই/ বিটেক বা তিন বছরের ডিপ্লোমা থাকতে হবে।

আগ্রহীদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম (ন্যাটস)-এ গিয়ে নাম নথিভুক্ত করার পর সংস্থার ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ ডিসেম্বর। প্রার্থীদের নথি যাচাইকরণের পর তাঁদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে। প্রশিক্ষণ শুরু হবে পরের বছর ১ জানুয়ারি থেকে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE