Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
DVC Recruitment 2024

দামোদর ভ্যালি কর্পোরেশনে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ, কোন পদে?

প্রাথমিক ভাবে এই পদে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর আরও এক বছর কাজের মেয়াদ বাড়ানো হতে পারে।

DVC

দামোদর ভ্যালি কর্পোরেশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৯
Share: Save:

অবসরপ্রাপ্তদের জন্য এ বার কাজের সুযোগ দিচ্ছে দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)। রবিবার এই মর্মে কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করেছে। এর জন্য অনলাইনেই আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে। রবিবার থেকেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

সংস্থায় নিয়োগ হবে অ্যাসোসিয়েট কনসালট্যান্ট (আমিন) পদে। শূন্যপদ রয়েছে একটি। কর্মস্থল হবে ঝাড়খণ্ডের হাজারিবাগ। প্রাথমিক ভাবে এই পদে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ হবে এক বছর। এর পর আরও এক বছর কাজের মেয়াদ বাড়ানো হতে পারে। দু’বছরের পরও শর্তসাপেক্ষে আবারও বাড়তে পারে চাকরির মেয়াদ।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স ৬৫ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীদের প্রাপ্ত পেনশনের ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৪২ বা ৫৪ হাজার টাকা। এ ছাড়া, অন্যান্য খাতে ভাতাও মিলবে।

অ্যাসোসিয়েট কনসালট্যান্ট (আমিন) পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সার্ভেয়িং (আমানত)-এ কোনও সার্টিফিকেট কোর্স থাকতে হবে। পাশাপাশি, চেন, কম্পা‌ প্লেন টেবিল সার্ভে এবং সেটেলমেন্ট আমিন ওয়ার্কস-এ ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া, কোনও কেন্দ্রীয়/ রাজ্য সরকারি সংস্থা/ রাষ্ট্রায়ত্ত সংস্থা/ কেন্দ্রীয় বা রাজ্য সরকার অধীনস্থ স্বশাসিত সংস্থা থেকে আমিন বা সার্ভেয়ার পদ থেকে অবসরগ্রহণ করতে হবে।

পদগুলিতে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদে জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE