Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৯
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এমনটা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, একটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট প্রকল্পে স্বল্প সময়ের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনেই আবেদন গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানের এগ্রিকালচারাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকল্পের কাজ সম্পন্ন হবে। প্রকল্পটির নাম— ‘কম্প্যারেটিভ স্টাডি ফর দ্য মেসারমেন্ট অফ কালার অফ ভেজিটেবেল অয়েলস, ফ্যাটস অ্যান্ড ফ্যাটি অ্যাসিডস বাই ম্যানুয়াল অ্যান্ড অটোমেটিক টিন্টোমিটার (এসএমএফ)’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসিসট্যান্ট-টেকনিক্যাল পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে চার মাস। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছর। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে সর্বাধিক ২১ হাজার টাকা।

আবেদনকারীদের যে কোনও বিষয়ে গ্র্যাজুয়েশন/ ডিপ্লোমা/ আইটিআই ডিগ্রির পাশাপাশি চার বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। মহিলা প্রার্থীরা বাদে বাকিদের এই প্রকল্পে আবেদনের জন্য জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ১৯ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE