Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
CSIR Jobs 2024

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে কর্মখালি, কারা আবেদন করবেন?

কেন্দ্রীয় সংস্থার তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। এর জন্য মাসে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

CSIR - National Environmental Engineering Research Institute.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৭:২৬
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের জন্য কাজের সুযোগ। এই মর্মে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের তরফে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী প্রয়োজন। মোট তিন জনকে উল্লিখিত পদে বেছে নেওয়া হবে। প্রসঙ্গত, এই সংস্থাটি কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অধীনে কর্মরত।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কারা কাজের সুযোগ পাবেন?

এনভায়রনমেন্টাল সায়েন্সেস, জিয়োলজি, প্রাণিবিদ্যা, উদ্ভিদবিদ্যা, রসায়ন, জিয়ো ইনফরমেটিক্স, রিমোট সেন্সিং-এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। তাঁদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। একই সঙ্গে দু’বছরের ফিল্ড ওয়ার্কের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। মাসিক পারিশ্রমিক ৩৫ হাজার টাকা।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট-এর জন্য কাদের কাজের সুযোগ দেওয়া হবে?

পদার্থবিদ্যা, রসায়ন এবং গণিতে স্নাতক কিংবা কম্পিউটার সায়েন্স / ইনফরমেশন টেকনোলজি নিয়ে ব্যাচেলর অফ সায়েন্স ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তি প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে সুযোগ পাবেন। অনূর্ধ্ব ৫০ বছর বয়সি প্রার্থীকে সংশ্লিষ্ট কাজে বহাল রাখা হবে। মাসিক পারিশ্রমিক ২০ হাজার টাকা।

২২ অগস্ট ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের নাগপুরের দফতরে ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের যথাসময়ে উপস্থিত থাকতে হবে। এ ছাড়াও সঙ্গে রাখতে হবে বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি। আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE