Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
JRF Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, আবেদনের সুযোগ রসায়নে উচ্চশিক্ষিতদের

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র অর্থপুষ্ট প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কর্মী নিয়োগ করা হবে। ওই কাজের জন্য প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৫:২৩
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। এই মর্মে সদ্যই একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সংস্থার কেমিক্যাল সায়েন্সেস বিভাগের ওই প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

সংশ্লিষ্ট প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। সংশ্লিষ্ট প্রকল্পে সালফার ডাই অক্সাইড, নাইট্রাস অক্সাইড সংক্রান্ত বিষয়ে গবেষণার জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। পদপ্রার্থীদের রসায়নে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। একই সঙ্গে তাঁদের অর্গানিক কেমিস্ট্রি, ইনঅর্গানিক কেমিস্ট্রি, জেনারেল কেমিস্ট্রি শাখায় কাজের আগ্রহ থাকা বাঞ্ছনীয়।

এ ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতেই হবে। মোট এক বছরের চুক্তিতে ওই প্রকল্পে কাজ করতে হবে। তবে কাজের মেয়াদ ২৫ ডিসেম্বর, ২০২৫ পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে। মাসিক পারিশ্রমিক হিসাবে ৩৭ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া আবেদনের শর্তাবলিগুলি দেখে নেওয়া আবশ্যক। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডেকে নেওয়া হবে। আবেদন জমা দিতে হবে ১৪ অগস্টের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE