Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
BCKV Recruitment 2024

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নদিয়ায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে আগামী ১৮ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Bidhan Chandra Krishi Vishwavidyalaya (BCKV)

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০১
Share: Save:

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় (বিসিকেভি)-এ কাজের সুযোগ। এ কথা জানিয়ে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি কোর্সের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

বিশ্ববিদ্যালয় অধীনস্থ পূর্ব মেদিনীপুর কৃষি বিজ্ঞান কেন্দ্রের ডিপ্লোমা ইন এগ্রিকালচারাল এক্সটেনশন সার্ভিস ফর ইনপুট ডিলার্স পাঠক্রমের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে কোর্স ফেসিলিটেটর পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। সংশ্লিষ্ট পদে চলতি মাস থেকেই নিযুক্তদের কাজ করতে হবে। কাজের মেয়াদ থাকবে ২০২৫ সালের অগস্ট মাস পর্যন্ত। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ১৭ হাজার টাকা।

আবেদন জানাতে প্রার্থীদের এগ্রিকালচার বা হর্টিকালচারে স্নাতক বা স্নাতকোত্তরোত্তীর্ণ হওয়ার পর এই ক্ষেত্রগুলিতে পাঁচ বছর কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। যাঁদের এগ্রিকালচারে স্নাতকোত্তীর্ণ হওয়ার পর কৃষিবিজ্ঞান কেন্দ্র, রাজ্যের কৃষি বিশ্ববিদ্যালয় অথবা কৃষি বিভাগে কাজের ২০ বছরের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া, মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথাও উল্লেখ করা হয়েছে।

নদিয়ায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে আগামী ১৮ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য তথ্য নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE