Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IPRCL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় গেট উত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫৪ হাজার টাকা। এ ছাড়াও বাড়ি ভাড়া বাবদ ভাতা-সহ অন্যান্য খাতে ভাতা মিলবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫১
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থায় গেট (গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং) উত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি ইন্ডিয়ান পোর্ট রেল অ্যান্ড রোপওয়ে কর্পোরেশন লিমিটেড (আইপিআরসিএল)-এর ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে। সংস্থায় চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের থেকে অফলাইনে আবেদন নেওয়া হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

আইপিআরসিএল-এ নিয়োগ হবে প্রজেক্ট সাইট ইঞ্জিনিয়ার (সিভিল) পদে। মোট শূন্যপদ রয়েছে সাতটি, যা পরিবর্তনসাপেক্ষ। সংশ্লিষ্ট পদে প্রথমে তিন বছরের চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজ এবং সংস্থার প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে। নিযুক্তদের দেশের যে কোনও অঞ্চলে পোস্টিং দেওয়া হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫৪ হাজার টাকা। এ ছাড়াও বাড়ি ভাড়া বাবদ ভাতা-সহ অন্যান্য খাতে ভাতা মিলবে।

আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক বা বিই ডিগ্রি থাকা জরুরি। পাশাপাশি, রেলের কোনও রাষ্ট্রায়ত্ত সংস্থা-- রাইটস, ইরকন, আরভিএনএল ইত্যাদিতে বর্তমানে কর্মরত হতে হবে এবং রেলওয়ে সিভিল ওয়ার্ক-এ ন্যূনতম দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকতে হবে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, গেট-এ প্রাপ্ত নম্বর এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE