Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
BCKV Recruitment 2024

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের জন্য বয়ঃসীমার উল্লেখ নেই। তবে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ১৭ হাজার টাকা।

Bidhan Chandra Krishi Vishwavidyalaya (BCKV)

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৮:১৩
Share: Save:

নদিয়ার বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় (বিসিকেভি)-এ কাজের সুযোগ। এ কথা জানিয়ে সদ্যই বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একটি কোর্সের জন্য নির্দিষ্ট মেয়াদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে ফেসিলিটেটর পদে। শূন্যপদ রয়েছে একটি। বিশ্ববিদ্যালয়ের ডিপ্লোমা ইন এগ্রিকালচারাল এক্সটেনশন অফ ইনপুট ডিলার্স কোর্স (ডিএইএসআই)-এর জন্য এই নিয়োগ। চলতি শিক্ষাবর্ষে এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। এর পর তাঁর কাজের দক্ষতার উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের জন্য বয়ঃসীমার উল্লেখ নেই। তবে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ১৭ হাজার টাকা।

আবেদন জানাতে প্রার্থীদের এগ্রিকালচার বা হর্টিকালচারে স্নাতক বা স্নাতকোত্তরোত্তীর্ণ হওয়ার পর এই ক্ষেত্রগুলিতে পাঁচ বছর কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। যাঁদের এগ্রিকালচারে স্নাতকোত্তীর্ণ হওয়ার পর কৃষি বিজ্ঞান কেন্দ্র, রাজ্যের কৃষি বিশ্ববিদ্যালয় অথবা কৃষি বিভাগে কাজের ২০ বছরের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথাও উল্লেখ করা হয়েছে।

আগামী ১২ অগস্ট সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য তথ্য নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE