Advertisement
০২ জুলাই ২০২৪
Internship for PG Students

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের ইন্টার্নশিপের সুযোগ

রসায়নে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের জন্য ইন্টার্নশিপের ব্যবস্থা করেছে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়। একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য তাঁদের বেছে নেওয়া হবে।

Bankura University.

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৭:২১
Share: Save:

বাকুঁড়া বিশ্ববিদ্যালয়ে ইন্টার্নশিপ করার সুযোগ। এই মর্মে ২০ জুন একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে ইন্টার্নশিপের সুযোগ দেওয়া হবে। ওই ইন্টার্নশিপের জন্য প্রার্থীদের রসায়নে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে।

তবে যাঁরা স্নাতকোত্তর স্তরে বর্তমানে রসায়ন বিভাগে পাঠরত, তাঁরাও শর্তসাপেক্ষে ইন্টার্নশিপের জন্য আবেদন জানাতে পারবেন। নিযুক্তদের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি-সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (ডিএসটি-এসইআরবি) অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে।

যে প্রকল্পে তাঁদের কাজ করতে হবে, সেই প্রকল্পের নাম ‘সিন্থেসিস অ্যান্ড ক্যারেক্টারাইজ়েশন অফ কপার কমপ্লেক্সেস উইথ এন, এস ডোনর লিগ্যান্ডস ফর ইলেক্ট্রোক্যাটালিটিক এইচটু ইভ্যালুয়েশন’। মোট এক মাসের জন্য ওই কাজে নিযুক্তদের বহাল রাখা হবে। এর জন্য মাসিক ভাতা হিসাবে ১০ হাজার টাকা দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করে নেওয়া হবে। ইন্টারভিউ নেওয়া হবে ২৮ জুন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে। আগ্রহীদের এই বিষয়ে আরও জেনে নিতে হলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bankura University Govt Internship 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE