Advertisement
০৪ জুলাই ২০২৪
WB Health Recruitment 2024

পূর্ব মেদিনীপুরের বিভিন্ন বিভাগে শূন্যপদ রয়েছে, কারা আবেদন করতে পারবেন?

পূর্ব মেদিনীপুরের সরকারি বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার নিয়োগের বিশদ তথ্য পেশ করা হয়েছে।

Hospital staffs.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১৫:০১
Share: Save:

রাজ্য সরকারি বিভাগে কাজের সুযোগ। এই মর্মে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, পূর্ব মেদিনীপুর জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার পদে কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট বিভাগে মোট চারটি শূন্যপদ রয়েছে।

মেডিসিন, পেডিয়াট্রিক, গাইনোকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স এবং অপথালমোলজিস্ট বিভাগে কাজের জন্য স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার নিয়োগ করা হবে। তাই তাঁদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। এর সঙ্গে চাহিদার নিরিখে মেডিসিন, পেডিয়াট্রিক মেডিসিন, গাইনোকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স এবং অপথালমোলজি বিষয়ে ডিপ্লোমেট অফ ন্যাশনাল বোর্ড (ডিএনবি) কিংবা সমতুল্য কোনও বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, কোনও সরকারি সংস্থায় ইন্টার্নশিপের অভিজ্ঞতা থাকতে হবে।

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের বয়স ১ জানুয়ারি, ২০২৪ অনুযায়ী ৬৭ বছরের কম হতে হবে। নিযুক্তদের কাজের নিরিখে প্রতিদিন তিন ঘন্টার জন্য ভিজ়িট করতে হবে। তাঁদের সেই ভিজ়িটের ভিত্তিতে দৈনিক ৩ হাজার টাকা করে পারিশ্রমিক দেওয়া হবে।

পদপ্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এর জন্য ঠিকানা, বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, ইন্টার্নশিপ সম্পূর্ণ হওয়ার শংসাপত্র, সচিত্র পরিচয়পত্রের মতো আনুষঙ্গিক নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। পাশাপাশি, ইন্টারভিউয়ের দিন বিজ্ঞপ্তিতে দেওয়া একটি ফর্ম পূরণ করে পদপ্রার্থীদের সঙ্গে রাখতে হবে। ২৭ জুন থেকে ২৮ জুন পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE