Advertisement
Back to
Union Minister Convoy Attacked

কেন্দ্রীয় মন্ত্রীর কনভয় লক্ষ্য করে গুলি বিহারে! অল্পের জন্য রক্ষা, ফিরছিলেন নির্বাচনকেন্দ্র থেকে

ঝামেলা মিটিয়ে রামকৃপাল নিজের কনভয় নিয়ে ফিরছিলেন। সঙ্গে তাঁর বেশ কিছু সমর্থকও ছিলেন। অভিযোগ, মাসাউরি এলাকায় পৌঁছতেই রামকৃপালের কনভয় লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালানো হয়।

পাটলিপুত্রের বিজেপি প্রার্থী রামকৃপাল সিংহ। ছবি: সংগৃহীত।

পাটলিপুত্রের বিজেপি প্রার্থী রামকৃপাল সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১০:২৮
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রী তথা এ বারের লোকসভা নির্বাচনে বিহারের পাটলিপুত্রের বিজেপি প্রার্থী রামকৃপাল সিংহের কনভয় লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা। অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি। শনিবার রাতে ঘটনাটি পাটলিপুত্রের মাসাউরি এলাকায়।

শনিবার সপ্তম তথা শেষ দফায় ভোট ছিল পাটলিপুত্রে। স্থানীয় সূত্রে খবর, আরজেডি বিধায়ক রেখা পাসওয়ান একটি বুথ পরিদর্শনে গিয়েছিলেন। সেখানে যেতেই বিধায়কের সমর্থকদের সঙ্গে গ্রামবাসীদের তর্কাতর্কি এবং কথা কাটাকাটি হয়। এই ঝামেলার কথা শুনে সেই বুথে ছুটে গিয়েছিলেন বিজেপি প্রার্থী রামকৃপাল সিংহ। সেখানে গিয়ে তিনি গ্রামবাসীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করেন।

ঝামেলা মিটিয়ে রামকৃপাল নিজের কনভয় নিয়ে ফিরছিলেন। সঙ্গে তাঁর বেশ কিছু সমর্থকও ছিলেন। অভিযোগ, মাসাউরি এলাকায় পৌঁছতেই রামকৃপালের কনভয় লক্ষ্য করে কয়েক গুলি চালানো হয়। শুধু তাই-ই নয়, তাঁর সমর্থকদের আটকে রেখে মারধরও করা হয়েছে বলে অভিযোগ। এই হামলার খবর চাউর হতেই আশপাশের এলাকা থেকে রামকৃপালের আরও সমর্থক এসে হাজির হন। তাঁরা হামলার প্রতিবাদে রাস্তা অবরোধ করেন। হামলাকারীদের দ্রুত গ্রেফতারির দাবি তোলেন।

খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশের বিশাল বাহিনী পৌঁছয়। হামলাকারীদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দেওয়া হলে বিজেপি সমর্থকরা অবরোধ তুলে নেন। পটনার (পূর্ব) পুলিশ সুপার ভরত সোনি বলেন, “পটনা-জোহানাবাদ রোডে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়িতে হামলা চালানো হয়েছে বলে একটা অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।” তবে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি প্রার্থীর উপর কারা হামলা চালাল, সেই বিষয়টি স্পষ্ট নয়।

আরজেডি প্রার্থী তথা লালুকন্যা মিসা ভারতীর বিরুদ্ধে লড়ছেন রামকৃপাল। এই কেন্দ্রে গত দু’টি লোকসভা নির্বাচনেই জিতেছিল, তবে খুব কম ব্যবধানে। এ বার কংগ্রেস, সিপিআই, সিপিএম, সিপিআই-এমএলের সমর্থনে সেখানে রামকৃপালের বিরুদ্ধে মিসাকে প্রার্থী করেছে আরজেডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE