Advertisement
Back to
Dinner menu after Oath Ceremony

দম বিরিয়ানি থেকে আমের ক্রিম, কুলফি, শপথগ্রহণের পর আর কী কী পদ দিয়ে ভোজ সারবেন মোদীরা

শপথগ্রহণ অনুষ্ঠানের পর নতুন মন্ত্রী এবং নবনির্বাচিত এনডিএ সাংসদদের জন্য ভোজসভার আয়োজন করেছেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। কী কী থাকছে সেখানে খাদ্যতালিকায়?

নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৮:৫৩
Share: Save:

রাজস্থানের বিশেষ সব্জি, দম বিরিয়ানি থেকে কুলফি— শপথগ্রহণের পর রবিবার এ সব পদ দিয়েই নৈশভোজ সারতে চলেছেন নরেন্দ্র মোদী, তাঁর নতুন মন্ত্রিসভার সদস্য-সহ এনডিএর নবনির্বাচিত সাংসদেরা। তাঁদের জন্য ভোজসভার আয়োজন করেছেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। সেখানেই হবে এ সব খাওয়া-দাওয়া। এমনটাই দাবি করেছে সংবাদ সংস্থা এএনআই।

রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবন চত্বরে প্রধানমন্ত্রী পদে তৃতীয় বারের জন্য শপথ নিতে চলেছেন মোদী। তাঁর সঙ্গেই শপথ নিতে চলেছেন তাঁর মন্ত্রিসভার সদস্যেরা। এএনআই দাবি করেছে, শপথগ্রহণ অনুষ্ঠানের পর এনডিএ-র সাংসদদের জন্য ভোজসভার আয়োজন করা হয়েছে। সেই ভোজসভায় কী কী পদ থাকছে, তা-ও জানিয়েছে এএনআই। সূত্রের খবর, নৈশভোজের খাদ্যতালিকায় থাকছে নানা রকম ফলের রস, পুর ভরা লিচু, মটকা কুলফি, আমের ক্রিম, তিন রকমের রায়তা। গরমের কথা মাথায় রেখে ভোজসভায় এই পদগুলি থাকছে বলে খবর।

ভোজের মেন কোর্সেও রয়েছে বাহারি পদ। দম বিরিয়ানি, জোধপুরি সব্জি, ডাল। এএনআইয়ের দাবি, এর সঙ্গে থাকছে পাঁচ রকমের রুটি, পরোটা। থাকছে পঞ্জাবি খাবারদাবারও। সেই সঙ্গে বাজরার খিচুড়িও থাকছে। শেষ পাতে থাকছে আট রকমের মিষ্টি। এএনআই সূত্রে জানা গিয়েছে, রসমালাই, ছানার মিষ্টি, রাজস্থানের বিখ্যাত ঘেওয়ার। চার রকমের ঘেওয়ার থাকছে শেষ পাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NDA Food BJP Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE