Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Recruitment in Visva Bharati

জুনিয়র রিসার্চ ফেলো নেবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

শিক্ষা মন্ত্রকের অধীনস্থ বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স-স্কিম ফর ট্রান্সফরমেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৮
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে বিশ্বভারতীতে। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিদ্যা বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। শিক্ষা মন্ত্রকের অধীনস্থ বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স-স্কিম ফর ট্রান্সফরমেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর অর্থানুকূল্যে চালিত প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পটিতে কাজের মেয়াদ তিন বছরের। প্রতি মাসে স্টাইপেন্ড দেওয়া হবে ৩৭ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পরিবেশ বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া প্রয়োজন। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে বিশ্বভারতীর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজে’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার। ১৭ সেপ্টেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্নের পর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতীর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE