Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Raiganj University Recruitment 2024

গণিত নিয়ে পড়েছেন? গবেষণার সুযোগ রয়েছে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে 

সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

Raiganj University

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৩
Share: Save:

গণিত যাঁদের পড়াশোনার বিষয়, তাঁদের জন্য গবেষণার কাজের সুযোগ রয়েছে উত্তরবঙ্গের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রকল্পটি কেন্দ্রের অর্থপুষ্ট। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘কোহোমোলজি অফ নন-অ্যাসোসিয়েটিভ গ্রিন ফাংটর্স অ্যান্ড রিলেটেড স্ট্রাকচার্স’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)-এর অধীনস্থ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পটিতে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর প্রকল্পের ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও কয়েক মাস বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩৭,০০০ টাকা ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিত-এ এমএসসিতে ফার্স্ট ক্লাস থাকতে হবে। পাশাপাশি, উত্তীর্ণ হতে হবে ইউজিসি/ সিএসআইআর-নেট/গেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাতেও। এ ছাড়াও মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ সেপ্টেম্বর। এর পর সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে জানানো হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE