Advertisement
১৬ সেপ্টেম্বর ২০২৪
NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে সিনিয়র ডেটা অ্যানালিস্ট নিয়োগ, কোন প্রকল্পের জন্য?

নিয়োগের জন্য আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইন ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

NIBMG Kalyani

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৫
Share: Save:

বিশ্বজুড়ে ডায়বেটিসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এই তালিকায় প্রায় প্রথমের দিকেই রয়েছে আমাদের দেশ। এ বার এই অসুখ নিয়েই একটি গবেষণাধর্মী কাজ হবে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-তে। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, সেই প্রকল্পের জন্যই কর্মী নিয়োগ করা হবে। প্রকল্পে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

প্রতিষ্ঠানের যে গবেষণাধর্মী প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ডায়বেটিক রেটিনোপ্যাথি মাইক্রোবায়োম স্টাডি-ইন্ডিয়া (ডিআরএমএস-ইন্ডিয়া)’। প্রকল্পটিতে নিয়োগ হবে সিনিয়র ডেটা অ্যানালিস্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তিকে প্রথমে এই প্রকল্পে তিন মাসের জন্য নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৫০ হাজার টাকা।

প্রকল্পে আবেদনকারীদের জীবনবিজ্ঞান বা সমতুল বিষয়ে এমএসসি বা এমটেক থাকতে হবে। পাশাপাশি, ন্যূনতম চার বছর বায়োইনফরমেটিক জেনোমিক বা মেটাজেনোমিকে গবেষণার অভিজ্ঞতাও থাকতে হবে। যাঁদের জীবনবিজ্ঞান বা সমতুল বিষয়ে পিএইচডি এবং বায়োইনফরমেটিক জেনোমিক বা মেটাজেনোমিক ডেটা বিষয়ে জ্ঞান এবং দক্ষতা রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

এর জন্য আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত গুগল ফর্মটি পূরণ করে আবেদন জানাতে হবে। আগামী ১৬ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগামী ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইন ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE