Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
MAKAUT Recruitment 2024

ম্যাকাউটে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের ফেলোশিপ বা বৃত্তি বাবদ প্রতি মাসে ২০,০০০ টাকা ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

MAKAUT

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৬:২৪
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রিধারীদের জন্য গবেষণাধর্মী কাজের সুযোগ রাজ্যের মৌলানা আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয় (পূর্বতন ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ টেকনোলজি)-এ। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। প্রকল্পের কাজে আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে।

বিশ্ববিদ্যালয়ে যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘এক্সআই-আইওটি বেসড এফপিজিএ প্রোডাক্ট ডিজ়াইন ফর র‍্যাপিড অ্যানালিসিস অফ নেক্সট জেনারেশন সিক্যুয়েন্সিং জেনোমিক্স ডেটা’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর স্টেট ইউনিভার্সিটি রিসার্চ এক্সেলেন্স (শিওর) প্রকল্পের অর্থপুষ্ট।

গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ পার্সোনেল-ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে দু’বছর তিন মাস। এর জন্য সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। তবে শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে বয়সের ছাড়ও দেওয়া হবে। নিযুক্তদের ফেলোশিপ বা বৃত্তি বাবদ প্রতি মাসে ২০,০০০ টাকা ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত কোনও বিষয়ে বিটেক বা এমটেক থাকতে হবে। যাঁদের আগে এফপিজিএ এবং কোনও হার্ডঅয়্যার ডেসক্রিপশন ল্যাঙ্গুয়েজ নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের নিজেদের জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩০ জুলাই আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE