Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Indian Bank Recruitment 2024

ইন্ডিয়ান ব্যাঙ্কে ১৫০০ শূন্যপদে কর্মী নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

আবেদনকারীদের বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

Indian Bank

ইন্ডিয়ান ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৬:৩১
Share: Save:

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান ব্যাঙ্কে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ব্যাঙ্কের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, দেশের বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে। এর জন্য বুধবার থেকেই অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে।

ব্যাঙ্কে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে নিয়োগ করা হবে কর্মীদের। মোট শূন্যপদের সংখ্যা ১৫০০। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। পোস্টিং হবে পশ্চিমবঙ্গ-সহ আরও ২৯টি রাজ্যে। ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে মাসে ১২,০০০ টাকা বা ১৫,০০০ টাকা।

আবেদনকারীদের বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। পাশাপাশি তাঁদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে।

উল্লিখিত পদে অনলাইন লিখিত পরীক্ষা এবং স্থানীয় ভাষায় দক্ষতার উপর নির্ভর করে যোগ্যদের নিয়োগ করা হবে। অনলাইনে লিখিত পরীক্ষা চলবে এক ঘন্টা ধরে। পরীক্ষা নেওয়া হবে অবজেক্টিভধর্মী প্রশ্নের উপর।

আগ্রহীদের এর জন্য ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকি আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৫০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ৩১ জুলাই। এই বিষয়ে বাকি তথ্য ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE