Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
MAKAUT Recruitment 2024

ম্যাকাউটে রসায়নের পড়ুয়াদের জন্য গবেষণার কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৫,০০০ বা ৩১,০০০ টাকা প্রতি মাসে।

MAKAUT

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৯
Share: Save:

রাজ্যে মৌলানা আবুল কালাম আজ়াদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-তে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের অ্যাপ্লায়েড কেমিস্ট্রি বিভাগে প্রকল্পের কাজ সম্পন্ন হবে। প্রকল্পের নাম— ‘পেপটিডোমিমেটিক্স ইনহিবিশন এগেন্সট সার্স কভ-২ গ্রোথ: এ টেদারিং অ্যাপ্রোচ’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি) অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে প্রোজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৫,০০০ বা ৩১,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কেমিস্ট্রি বা অ্যাপ্লায়েড কেমিস্ট্রিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। নেট বা গেট-এর র‍্যাঙ্কের উপর নির্ভর করে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার মিলবে।

আগ্রহীদের এর জন্য নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ সেপ্টেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE