Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় গবেষণাধর্মী কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড(সার্ব)।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৫:৪১
Share: Save:

আধুনিক অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে গবেষণাধর্মী কাজ হবে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায়। দু’দিন আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্যের এই নামী প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

প্রতিষ্ঠানের ইকোনমিক রিসার্চ ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ইনফাইনাইট ডায়মেনশনাল অ্যানালিসিস ইন মডার্ন ইকোনমিক সিনারিয়োস’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পের কাজে প্রথমে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হলেও পরবর্তীকালে ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৩৭,০০০ টাকা ছাড়া বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিত/ রাশিবিজ্ঞানে এমএসসি বা সমতুল যোগ্যতার পাশাপাশি সিএসআইআর/ ইউজিসি নেট/ গেট-এর মতো কোনও জাতীয় স্তরের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাতেও উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৬ জুলাই আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE