Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IACS Recruitment 2024

যাদবপুরের কেন্দ্রীয় প্রতিষ্ঠানে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘পার্টিকল ফিজ়িক্স ফেনোমেনোলজি অ্যান্ড অ্যাস্ট্রো-পার্টিকল ফিজ়িক্স’।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৭:২২
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণামূলক কাজের জন্য কর্মী প্রয়োজন। সম্প্রতি সে কথা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পদার্থবিদ্যায় ডিগ্রিধারীরাই এই স্বল্পমেয়াদি প্রকল্পে কাজের সুযোগ পাবেন। এর জন্য ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘পার্টিকল ফিজ়িক্স ফেনোমেনোলজি অ্যান্ড অ্যাস্ট্রো-পার্টিকল ফিজ়িক্স’। প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে দু’বছর। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ৪৭,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদনকারীদের পদার্থবিদ্যায় পিএইচডি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি এবং এমএসসি— উভয় ক্ষেত্রেই থাকতে হবে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি ধার্য করা হয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩০ মে আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE