Advertisement
২৩ অক্টোবর ২০২৪
IACS Recruitment 2024

ইন্দো-রুশ প্রকল্পের কাজ হবে যাদবপুরের আইএসিএসে, নিয়োগ কোন পদে?

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৬:৫৬
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ একটি বিশেষ গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। জানানো হয়েছে, প্রকল্পটি আন্তর্জাতিক স্তরের একটি যৌথ প্রকল্প। এর জন্য আগ্রহীদের থেকে আবেদনপত্র জমা নেওয়া হবে।

গবেষণা প্রকল্পটির কাজ হবে প্রতিষ্ঠানের স্কুল অফ ফিজ়িক্যাল সায়েন্সেসে। প্রকল্পটির নাম— ‘ইউটিলাইজ়িং অ্যান্টিফেরোইলেক্ট্রিক এফেক্টস ইন মাল্টি-ফিল্ড ক্যালোরিক মেটিরিয়ালস ফর ইকো-ফ্রেন্ডলি সলিড স্টেট কুলিং অ্যাপ্লিকেশন্স’। এটি ভারত এবং রাশিয়ার অর্থপুষ্ট একটি যৌথ প্রকল্প।

প্রকল্পটিতে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক ধার্য করা হবে প্রতিষ্ঠানের নিয়ম মেনে।

আবেদনকারীদের পদার্থবিদ্যা/ মেটিরিয়াল সায়েন্সে এমএসসি-তে ফার্স্ট ক্লাস থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৮ নভেম্বর আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE