Advertisement
২৩ অক্টোবর ২০২৪
WB Govt Job Recruitment 2024

দক্ষিণ দিনাজপুর জেলায় বিভিন্ন পদে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

পদগুলিতে প্রথমে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা হবে কর্মীদের। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৬:৪৮
Share: Save:

দক্ষিণ দিনাজপুর জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মখালি। সম্প্রতি এই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, জেলায় জাতীয় স্বাস্থ্য মিশন প্রকল্পের অধীনে নিয়োগ করা হবে কর্মীদের। সমস্ত পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। আগ্রহীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে বৃহস্পতিবার থেকে।

জেলায় নিয়োগ হবে মেডিক্যাল অফিসার (ব্লাড সার্ভিস), অবস্টেট্রিশিয়ান ও গায়নোকোলজিস্ট, পেডিয়াট্রিশিয়ান, জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (জিডিএমও), ডেন্টাল হাইজিনিস্ট, ডেন্টাল টেকনিশিয়ান এবং মিউনিসিপ্যালিটি অ্যাকাউন্ট ম্যানেজার পদে। মোট শূন্যপদ রয়েছে সাতটি। পদগুলিতে প্রথমে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা হবে কর্মীদের। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

কিছু পদের জন্য আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২১-৪০ বছর। বাকি পদগুলির জন্য নির্ধারিত বয়ঃসীমা ৬৭ বছর। পদ ভেদে, নিযুক্তদের পারিশ্রমিক হবে ২২,০০০-৭০,০০০ টাকা প্রতি মাসে।

পেডিয়াট্রিশিয়ান পদে আবেদনের জন্য প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, পেডিয়াট্রিক মেডিসিনে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিএনবি/ ডিপ্লোমা থাকতে হবে। এ ছাড়া, ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল প্রদত্ত রেজিস্ট্রেশনও থাকতে হবে। একই ভাবে বাকি পদগুলির জন্য পৃথক যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের রাজ্যের স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৩ নভেম্বর। এর পর শিক্ষাগত যোগ্যতা, পেশাগত অভিজ্ঞতা, লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য জেলার প্রশাসনিক ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE