Advertisement
২৭ অক্টোবর ২০২৪
State Bank on India

এসবিআইয়ের মুকুটে নয়া পালক, ‘ভারত সেরা’-র পুরস্কার পেল রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক

আমেরিকান পত্রিকা ‘গ্লোবাল ফিন্যান্স’ ভারতের সেরা ব্যাঙ্ক হিসেবে এসবিআইকে বেছে নিয়েছে। প্রতিষ্ঠানটির তরফে ৩১তম বার্ষিক সেরা ব্যাঙ্কের পুরস্কার পেয়েছে এসবিআই।

SBI Named Best Bank in India for 2024 by US based magazine Global Finance

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৭:৪০
Share: Save:

‘স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’-এর (এসবিআই) মুকুটে নতুন পালক। চলতি বছরে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানটিকে ভারতের সেরা ব্যাঙ্কের তকমা দিয়েছে আমেরিকার ‘গ্লোবাল ফিন্যান্স’ পত্রিকা। তাদের তরফে ৩১তম বার্ষিক সেরা ব্যাঙ্কের পুরস্কার পেতে চলেছে এসবিআই।

চলতি বছরের অক্টোবরে আমেরিকার রাজধানী ওয়াশিংটনে আন্তর্জাতিক অর্থভান্ডার (ইন্টারন্যাশনাল মনিটারি ফান্ড বা আইএমএফ) এবং বিশ্ব ব্যাঙ্কের বার্ষিক সভার আয়োজন করা হয়। তার ফাঁকেই সেরা ব্যাঙ্কের পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে গ্লোবাল ফিন্যান্স ভারতের সেরা ব্যাঙ্ক হিসাবে এসবিআইকে বেছে নেয়।

পুরস্কার প্রাপ্তির পর এই নিয়ে বিবৃতি জারি করেছে স্টেট ব্যাঙ্ক। সেখানে বলা হয়েছে, চেয়ারম্যান সিএস শেঠী গ্লোবাল ফিন্যান্সের দেওয়া পুরস্কার গ্রহণ করেছেন। ব্যতিক্রমী পরিষেবা দেওয়ার জন্য ব্যাঙ্কের অটল প্রতিশ্রুতির স্বীকৃতিস্বরূপ এই সম্মান মিলেছে। দেশব্যাপী গ্রাহকদের আস্থা যে অর্জন করা গিয়েছে, এটাই তার সবচেয়ে বড় প্রমাণ।

কয়েক দশক ধরে বিশ্বের সেরা ব্যাঙ্কগুলিকে পুরস্কার দিয়ে আসছে গ্লোবাল ফিন্যান্স। যা প্রতিষ্ঠানের মান নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশেষজ্ঞদের কথায়, বর্তমানে বিশ্ব অর্থনীতি নানা চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। সেই আবহে এসবিআইয়ের এই সম্মান প্রাপ্তি যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE