Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bengal Global Business Summit

বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলন: তৈরি হওয়ার নির্দেশ

সোমবার মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা সংশ্লিষ্ট দফতরগুলিকে নিয়ে বৈঠক করেন। কয়েকটি বণিকসভা, কয়েকজন শিল্পপতি এবং রফতানি ক্ষেত্রের সঙ্গে যুক্তরাও ছিলেন ওই বৈঠকে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ০৮:৫৩
Share: Save:

আগামী বছরের গোড়াতেই বিশ্ব বঙ্গ শিল্প সম্মেলনের (বিজিবিএস) সম্ভাবনার কথা জানিয়ে প্রস্তুতি শুরুর নির্দেশ দিল রাজ্য সরকারের সর্বোচ্চ মহল। সোমবার মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা সংশ্লিষ্ট দফতরগুলিকে নিয়ে বৈঠক করেন। কয়েকটি বণিকসভা, কয়েকজন শিল্পপতি এবং রফতানি ক্ষেত্রের সঙ্গে যুক্তরাও ছিলেন ওই বৈঠকে।

এ বছর বিজিবিএস না হলেও, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে সেই সম্মেলন করতে চাইছে নবান্ন।

সূত্রের দাবি, বড়, ক্ষুদ্র-ছোট-মাঝারি, পরিকাঠামো, বিদ্যুৎ, স্বাস্থ্য, পর্যটন, পরিবহণ, চলচ্চিত্র ইত্যাদি ক্ষেত্র ভাগ করে সেক্টর কমিটি গড়ে দিয়েছিল রাজ্য। শিল্পমহলের একজন করে প্রতিনিধি এবং সংশ্লিষ্ট দফতরের আধিকারিকেরা এক একটি কমিটিতে রয়েছেন। এখন থেকে নিয়মিতি সেই কমিটিগুলির বৈঠক হওয়ার কথা। কী ভাবে সম্মেলন যথাযথ হবে, তা এখন থেকেই তৈরির বার্তা দিচ্ছে নবান্ন।

প্রশাসনিক সূত্র জানাচ্ছে, রফতানিকারীদের সমস্যাও এ দিন জানতে চেয়েছিল রাজ্য। রাস্তার সমস্যা সংক্রান্ত দুর্ভোগের কথা সরকারের কাছে জানিয়েছেন তাঁদের একাংশ। বাদবাকি অসুবিধার কথাও লিখিত ভাবে জানানোর কথা সংশ্লিষ্ট মহলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee bengal global business summit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE