০৮ সেপ্টেম্বর ২০২৪
Lovely Professional University

বিপুল প্যাকেজের চাকরিতে পড়ুয়ারা, সফলতার উড়ানে ‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’

‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’র কৃতি ছাত্র ওয়াসির এম এক নামী তথ্যপ্রযুক্তি সংস্থায় তিন কোটি টাকা বার্ষিক প্যাকেজের চাকরির সাফল্য অর্জন করেছে।

‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’

‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৮:১৬
Share: Save:

কেরিয়ার প্রতিষ্ঠার জগতে ‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’ অগণিত শিক্ষার্থীর ভরসার কারণ হয়ে উঠেছে। বার্ষিক আর্থিক প্যাকেজের চাকরির ক্ষেত্রে এই প্রতিষ্ঠান বিশেষ কৃতিত্বের নজির গড়েছে। প্রসঙ্গত, ২০২২-২৩ সালে ১১০০ জনেরও বেশি সফল শিক্ষার্থী বার্ষিক ১০ লাখ থেকে ৬৪ লাখ টাকার প্যাকেজে চাকরি পেয়েছে। গড় হিসেবে ছাত্র প্রতি প্যাকেজের মূল্য ১২ লাখেরও বেশি। যা অন্যান্য স্বনামধন্য ‘আইটিআই’ প্রতিষ্ঠানগুলির চেয়েও বেশি।

‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’র কৃতি ছাত্র ওয়াসির এম এক নামী তথ্যপ্রযুক্তি সংস্থায় তিন কোটি টাকা বার্ষিক প্যাকেজের চাকরির সাফল্য অর্জন করেছে। পাশাপাশি প্রতিষ্ঠানের আর এক কৃতি ছাত্র পবন কুঞ্চলার ঝুলিতে বার্ষিক এক কোটি টাকা প্যাকেজের চাকরি।

এ ছাড়াও ‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’র বহু শিক্ষার্থী ‘মাইক্রোসফট’, ‘অ্যাপল’, ‘গুগল’, ‘অ্যামাজন’-সহ বিভিন্ন নামী আন্তর্জাতিক সংস্থায় বার্ষিক এক কোটির প্যাকেজে কর্মরত। এই বিশ্ববিদ্যালয় ইতিমধ্যেই সাড়ে পাঁচ হাজারেরও বেশি প্লেসমেন্টের সুযোগ করে দিয়েছে। তালিকায় ‘অ্যামাজন’, ‘বোস’, ‘টিসিএস’, ‘ফেডেরাল ব্যাঙ্ক’, ‘ফ্লিপকার্ট’, ‘ব্যাঙ্ক অব আমেরিকা’, ‘এলজি’, ‘এল.জি. ইলেক্ট্রনিক্স’, ‘ইন্ডিগো’-এর মতো বিখ্যাত সংস্থা। এ ছাড়াও তিনশোটির বেশি সংস্থা তাদের প্রয়োজনে বেছে নিয়েছে ‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’র পড়ুয়াদের।

‘লাভলি প্রফেশানাল ইউনিভার্সিটি’র কর্ণধার তথা রাজ্যসভার মাননীয় সদস্য অশোককুমার মিত্তল বলেন, “লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি ছাত্রদের দক্ষতা ও প্রতিভার প্রকৃত মূল্যায়ন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। এই প্রতিষ্ঠানের অভিজ্ঞ মেন্টররা শিক্ষার্থীদের স্বপ্ন পূরণের ক্ষেত্রে সর্বদা সদর্থক ও সক্রিয় ভূমিকা নিয়ে চলেছেন।”

এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগ সাফল্যের নিরিখে সারা বিশ্বের শিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে অগ্রগণ্য। সফলতার দিশারী এই প্রতিষ্ঠানের ২০২৪ সালের ভর্তির কার্যক্রম অব্যাহত। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ শিগগিরই আসতে চলেছে। প্রবেশিকা পরীক্ষা (LPUNEST 2024) ও ইন্টারভিউয়ের মাধ্যমে ‘লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি’তে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পেতে পারেন।

বিশদে জানতে ভিজ়িট করুন: https://bit.ly/4cqWeYZ

এই প্রতিবেদনটি ‘লাভলি প্রফেশানাল ইউনিভার্সিটি’র সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

university Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE