২৮ সেপ্টেম্বর ২০২৪
Fashion TV School of Performing Arts

পেশাদারি মডেল হয়ে ওঠার বিশ্বমানের প্রশিক্ষণ এখন শহরেই, 'এফ টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’-এ

ফ্যাশন মডেল হওয়ার স্বপ্ন দেখেন অনেকেই। কিন্তু জানেন না শুরু করবেন কী ভাবে। বিশ্বমানের প্রশিক্ষণ সংস্থা এখন এ শহরেই। 'ফ্যাশন টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’, চিনার পার্কে থাকছে পূর্ণ ও স্বল্প দৈর্ঘ্যের কোর্স।

'এফ টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’

'এফ টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ০০:২৪
Share: Save:

ক্যামেরার সামনে অনন্য হয়ে উঠতে কে না চায়? কেউ বা চায় ফ্যাশন র‍্যাম্পে নজরকাড়া হয়ে উঠতে। ফ্যাশন মডেল হয়ে দুর্দান্ত সব ‘পোজ’ আর কেতাদুরস্ত কায়দায় সকলের মন জয় করে নেওয়া কি আপনারও স্বপ্ন? এর জন্যও কিন্তু দরকার হয় পেশাদারি প্রশিক্ষণ এবং বিশেষজ্ঞের সহায়তা।

র‍্যাম্পে পা রাখার স্বপ্ন পূরণের পথ খুঁজছেন, কিন্তু জানেন না শুরু করবেন কী ভাবে? কোথায় পাবেন সঠিক প্রশিক্ষণ, তার হদিশ জানা নেই। অথবা ভাবছেন বাংলার বাইরে পাড়ি দেওয়া ছাড়া আর কোনও উপায় নেই। তবে আপনার জন্যই এ বার সুসংবাদ। বিশ্বমানের প্রশিক্ষণ এখন এ শহরেই। 'ফ্যাশন টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’, চিনার পার্ক-এ। এখানে আছে নানা ধরনের পেশাদারি কোর্স, যার হাত ধরে নিজেকে এই ফ্যাশনের দুনিয়ায় সুপ্রতিষ্ঠিত করতে পারেন আপনি।

কী কী কোর্স রয়েছে?

এই প্রতিষ্ঠানে আছে নানা ধরনের পেশাদারি কোর্স, যেমন ফ্যাশন ম্যানেজমেন্ট, ফ্যাশন পারসোনালিটি ডেভেলপমেন্ট, ফটোগ্রাফি, ইভেন্ট ম্যানেজমেন্ট, অ্যাডভার্টাইজমেন্ট অ্যান্ড পিআর, সিনেমা ইত্যাদি। সমস্ত বিষয়েই পূর্ণ সময়ের ডিগ্রি বা ডিপ্লোমা অর্জনের সুযোগ থাকছে।

পূর্ণ সময়ের চাকরি করেন যাঁরা, তাঁরা কি এই কোর্স করতে পারেন?

আপনি যদি চাকরিজীবী হন, সে ক্ষেত্রে আপনার মূল পেশার পাশাপাশি অবসর সময়ে স্বল্প দৈর্ঘ্যের কোর্স বা সার্টিফিকেট কোর্স করতে পারেন।

কী ধরনের প্রশিক্ষণ?

এখানে সমস্ত কোর্সেই ছাত্রছাত্রীরা পাবেন একেবারে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ। আছে প্রশিক্ষিত এবং খ্যাতনামা ব্যক্তিত্বদের কাছে শেখার সুযোগ, যাতে শিক্ষার্থীরা যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারেন এবং নিজেদের কর্মক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত করতে পারেন। ‘এফ টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’-এর উদ্দেশ্য হল, এমন দক্ষ পেশাদার তৈরি করা, যাঁরা বিশ্বের দরবারে দেশের প্রতিনিধিত্ব করতে পারবেন।

প্রয়োগমূলক শিক্ষার ক্ষেত্র কেমন?

এখানে শিক্ষা কিন্তু কিন্তু কেবল খাতা–বই-ক্লাসরুমেই সীমাবদ্ধ নয়। বরং প্রয়োগমূলক প্রশিক্ষণের মাধ্যমে ছাত্রছাত্রীরা পেশাদার জগতে কাজের উপযুক্ত হয়ে উঠবেন। দেশ–বিদেশের নানা বিশ্বমানের ইভেন্ট সম্পর্কে সম্যক ধারণা তৈরির অনন্য সুযোগও থাকছে এখানে।

পেশাগত সহায়তার সুযোগ কেমন?

প্রতিটি কোর্সের শেষে 'এফ টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’-এর ছাত্রছাত্রীরা সংস্থার তরফে পাবেন সম্পূর্ণ পেশাগত সহায়তা।

তা হলে, ফ্যাশন মডেল হওয়ার স্বপ্ন আর অধরা নয়। আপনি শিক্ষার্থী হোন বা পেশাদার, 'এফ টিভি স্কুল অফ পারফরমিং আর্টস’-এর সাহায্যে ফ্যাশনের দুনিয়ায় গড়ে নিন আপনার স্বপ্নের পথ।

বিশদে জানতে ভিজ়িট করুন: https://ftvsopakolkata.in/

যোগাযোগ করুন: 6292338478 / 6292338479

এই প্রতিবেদনটি ‘ফ্যাশন টিভি’র সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion TV Arts
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE