Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh Protest

কোটা সংস্কার আন্দোলনের জেরে বাংলাদেশে আবার অশান্তি, আহতদের দেখতে হাসপাতালে গেলেন হাসিনা

আন্দোলনের সমন্বয়কদের মুক্তি, কার্ফু প্রত্যাহার-সহ কয়েকটি দাবিতে পড়ুয়াদের মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ২৩:০৫
Share: Save:

কোটা সংস্কার আন্দোলন ঘিরে আবার অশান্তি ছড়াল বাংলাদেশে। কোটা সংস্কার চেয়ে আন্দোলনকারীদের যৌথমঞ্চ, ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’-এর পূর্বঘোষিত কর্মসূচি ঘিরে এ বার অশান্তি ছড়ায় বন্দরনগরী চট্টগ্রামে।

আন্দোলনের সমন্বয়কদের মুক্তি, কার্ফু প্রত্যাহার-সহ কয়েকটি দাবিতে পড়ুয়াদের মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। শাসকদল আওয়ামি লিগের নেতৃত্বের দাবি, পড়ুয়াদের আড়াল থেকে বিএনপি এবং জামাতে ইসলামি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছে।

পুলিশের বিরুদ্ধে পাল্টা লাঠি ও কাঁদানে গ্যাস ব্যবহারের অভিযোগ তুলেছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। এরই মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার বিকেলে রাজধানী ঢাকার শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে সাম্প্রতিক আন্দোলনে আহতদের সঙ্গে দেখা করেন। এর আগে গত কয়েক দিনে প্রধানমন্ত্রী আহতদের দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (নিটোর)-এ গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Protest Bangladesh Sheikh Hasina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE