Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
US President Election 2024

প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে আসুন বাইডেন, চান ওবামাও! উল্লেখ আমেরিকার দৈনিকে

আমেরিকায় দৈনিক ‘ওয়াশিংটন পোস্ট’-এর প্রতিবেদন অনুসারে, ওবামা তাঁর ঘনিষ্ঠমহলে বলেছেন, “ফের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর বিষয়টি বিবেচনা করে দেখা উচিত বাইডেনের।”

(বাঁ দিকে) জো বাইডেন এবং বারাক ওবামা (ডান দিকে)

(বাঁ দিকে) জো বাইডেন এবং বারাক ওবামা (ডান দিকে) —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৩:৪৩
Share: Save:

ভগ্ন স্বাস্থ্য, অসংলগ্ন বক্তব্য, পরিশেষে কোভিডে আক্রান্ত হওয়া। দ্বিতীয় বারের জন্য হোয়াইট হাউসে ঢোকার পথে জো বাইডেনের সামনে বাধা অনেক। বাইডেনের দল ডেমোক্র্যাট পার্টির অন্দর থেকেই দাবি উঠছে যে, নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে দল এবং নিজের পরাজয় এড়াতে লড়াই থেকে সরে দাঁড়ান অশীতিপর বাইডেন। এই আবহে আমেরিকার প্রাক্তন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট বারাক ওবামাও পরোক্ষে বাইডেনকে নির্বাচনী ময়দান থেকে সরে দাঁড়াতে বললেন।

আমেরিকায় দৈনিক ‘ওয়াশিংটন পোস্ট’-এর প্রতিবেদন অনুসারে, ওবামা তাঁর ঘনিষ্ঠমহলে বলেছেন, “ফের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর বিষয়টি বিবেচনা করে দেখা উচিত বাইডেনের।” বাইডেনের জয়ের পথ ক্রমশ প্রতিকূল হচ্ছে বলেও মত ওবামার। যদিও এই বিষয়ে প্রকাশ্যে মুখ খোলেননি ওবামা।

প্রসঙ্গত, ওবামা আমেরিকার প্রেসিডেন্ট থাকার সময়ে ভাইস প্রেসিডেন্ট ছিলেন বাইডেন। গত জুন মাসে একটি টেলিভিশন বিতর্কে ট্রাম্পকে জবাব দিতে গিয়ে অসংলগ্ন মন্তব্য করে বসেন বাইডেন। সেই সময় বাইডেনের বয়স এবং শারীরিক পরিস্থিতি নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি ট্রাম্প। গত শনিবার ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালানো হলেও সেটি লক্ষ্যভ্রষ্ট হয়। বুলেটের ঘায়ে কানে চোট পেলেও প্রাণরক্ষা হয় বাইডেনের। ডেমোক্র্যাটদের বড় একটি অংশ মনে করছেন, গুলিকাণ্ডের পর ট্রাম্প আমেরিকার ‘ন্যাশনাল হিরো’ হয়ে গিয়েছেন। এই পরিস্থিতিতে বাইডেন নির্বাচনী লড়াই থেকে সরে না-দাঁড়ালে শোচনীয় ভাবে হারতে হবে ডেমোক্র্যাটদের। এত দিন ডেমোক্র্যাট সদস্যেরা এই নিয়ে মুখ খুললেও এ বার মুখ খুললেন ওবামার মতো ডেমোক্র্যাটদের অন্যতম শীর্ষনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US President Election 2024 Joe Biden Barack Obama
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE