Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Kamala Harris

কমলা হ্যারিসের ‘রানিং মেট’ টিম ওয়ালজ়, ভাইস প্রেডিডেন্ট পদে ডেমোক্র্যাট প্রার্থী মিনেসোটার গভর্নর

টিমকে বেছে নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে কমলা এক্স পোস্টে লিখেছেন, ‘‘টিম একজন যুদ্ধ-পরীক্ষিত নেতা। মিনেসোটার পরিবারগুলির জন্য অসাধরণ কাজ করে নজির তৈরি করেছেন তিনি।’’

Minnesota Governor Tim Walz is Running Mate for Kamala Harris in US Presidential Election 2024

(বাঁ দিকে) টিম ওয়ালজ়, কমলা হ্যারিস। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ২১:৪০
Share: Save:

প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস তাঁর ‘রানিং মেট’ (ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী) হিসাবে টিম ওয়ালজ়ের নাম ঘোষণা করেছেন। বর্তমানে তিনি মিনেসোটা প্রদেশের গভর্নর পদে রয়েছেন।

মঙ্গলবার রাতেই (ভারতীয় সময়) ফিলাডেলফিয়া প্রদেশ থেকে কমলা এবং টিমের যৌথ প্রচার শুরু হবে বলে ডেমোক্র্যাট শিবিরের খবর। ভারতীয় ব‌ংশোদ্ভূত কমলা বর্তমানে আমেরিকার ভাইস প্রেসিডেন্ট। ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে বিদায়ী প্রেসিডেন্ট জো বাইডেন সরে দাঁড়ানোর পর কমলার নামে সিলমোহর দিয়েছেন ডেমোক্র্যাট প্রতিনিধিরা। টিমকে বেছে নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে কমলা এক্স পোস্টে লিখেছেন, ‘‘টিম একজন যুদ্ধ-পরীক্ষিত নেতা। মিনেসোটার পরিবারগুলির জন্য অসাধরণ কাজ করে নজির তৈরি করেছেন তিনি।’’

প্রেসিডেন্ট নির্বাচনে কমলার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির প্রার্থী তথা প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যেই তাঁর ‘রানিং মেট’ হিসাবে জেডি ভ্যান্সের নাম ঘোষণা করেছেন। একটা সময় তাঁকে ট্রাম্পের সবচেয়ে বড় সমালোচক বলে মনে করা হত। এমনকি ট্রাম্পকে ‘আমেরিকার হিটলার’ বলেও অভিহিত করেছিলেন ভ্যান্স। তবে ২০২০ সালের প্রেসিডেন্ট ভোটে ট্রাম্প পরাস্ত হওয়ার পর থেকে দু’জনের মধ্যে সম্পর্কের বরফ গলতে শুরু করে। ২০২৩ সালে ভ্যান্স ওহায়ো প্রদেশ থেকে রিপাবলিকান সেনেটর হিসাবে নির্বাচিত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE