Advertisement
০১ অক্টোবর ২০২৪
Fire at Schoolbus in Bangkok

চলন্ত অবস্থাতেই আগুন ধরে গেল স্কুলবাসে, ব্যাঙ্ককে পুড়ে মৃত্যু ২৫ পড়ুয়ার, আহত অনেকে

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রথমে বাসটির চাকা ফেটে যায়। তার পরই বাসে আগুন লাগে। স্কুলপড়ুয়াদের নিয়ে একটি শিক্ষামূলক ভ্রমণে গিয়েছিল বাসটি।

আগুনে পুড়ে যাওয়া সেই স্কুলবাস। ছবি: রয়টার্স।

আগুনে পুড়ে যাওয়া সেই স্কুলবাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৫:৩৩
Share: Save:

তাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককে স্কুলবাসে আগুন লেগে ২৫ পড়ুয়ার মৃত্যু হল। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, বাসে পাঁচ শিক্ষক-সহ মোট ৪৪ জন ছিলেন। বাসে যে সব পড়ুয়া ছিল, তাদের বয়স তিন থেকে ১৫।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১২টা নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে। চলন্ত অবস্থাতেই বাসে আগুন ধরে যায়। মুহূর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে। কিছু করে ওঠার আগেই আগুনের গ্রাসে চলে যায় সেই বাস। ঝলসে মৃত্যু হয় ২৫ পড়ুয়ার। বাকিদের উদ্ধার করা হয়েছে স্থানীয়দের সহোযগিতায়। কিন্তু তাঁদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রথমে বাসটির চাকা ফেটে যায়। তার পরই বাসে আগুন লাগে। স্কুলপড়ুয়াদের নিয়ে একটি শিক্ষামূলক ভ্রমণে গিয়েছিল বাসটি। ফেরার পথেই এই ঘটনা ঘটে। পরিবহণ মন্ত্রী সুরিয়া জুংরুংরুয়েংক্তি জানিয়েছেন, উথাই থানি থেকে আয়ুত্থায়া গিয়েছিল বাসটি। সেখান থেকে বাসটি ফিরছিল। ব্যাঙ্ককের উত্তর শহরতলি পাথুম থানিতে দুর্ঘটনার কবলে পড়ে বাসটি।

জানা গিয়েছে, পড়ুয়াদের দেহ এমন ভাবে ঝলসে গিয়েছে যে, তাদের শনাক্ত করতে সমস্যা হচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে দমকল এসে আগুন নেভানোর কাজ করে। কিন্তু তত ক্ষণে ২৫ পড়ুয়ার ঝলসে মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangkok Fire schoolbus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE