Advertisement
১০ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh Crisis

হাসিনাকে দেশে ফেরানোর দাবিতে মিছিল আওয়ামী লীগ কর্মীদের, সেনার অস্ত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ

আওয়ামী লীগের মিছিল ঘিরে অশান্তির সূত্রপাত। বাংলাদেশের গোপালগঞ্জে সেনাবাহিনীর এক সদস্যের অস্ত্র কেড়ে নেওয়ার অভিযোগ উঠল আওয়ামী লীগের কর্মীদের বিরুদ্ধে।

পুড়িয়ে দেওয়া হয়েছে সেনাবাহিনীর গাড়ি।

পুড়িয়ে দেওয়া হয়েছে সেনাবাহিনীর গাড়ি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৫:২৩
Share: Save:

শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে এবং বাংলাদেশে ফেরানোর দাবিতে মিছিলের ডাক দিয়েছিলেন আওয়ামী লীগের কর্মীরা। আর সেই মিছিল ঘিরেই অশান্তির সূত্রপাত। সেনাবাহিনীর এক সদস্যের অস্ত্র কেড়ে নেওয়ার অভিযোগ উঠল আওয়ামী লীগ কর্মীদের বিরুদ্ধে।

‘প্রথম আলো’র প্রতিবেদন অনুসারে, শনিবার বিকেলে গোপালগঞ্জে সদর উপজেলার গোপীনাথপুর এলাকায় বিক্ষোভ মিছিলের ডাক দেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। প্রত্যক্ষদর্শীদের দাবি মোতাবেক, তিন দিক থেকে আসা তিনটি মিছিল একত্রিত হয় গোপীনাথপুর বাসস্ট্যান্ডে। ঢাকা-খুলনা সড়ক অবরুদ্ধ করে বিক্ষোভ মিছিল চলতে থাকে। সারি দিয়ে দাঁড়িয়ে যায় একের পর এক গাড়ি। পরিস্থিতি মোকাবিলায় যান গোপালগঞ্জে কর্মরত বাংলাদেশের সেনাবাহিনীর সদস্যেরা। আওয়ামী লীগের কর্মীদের সঙ্গে প্রথমে সেনাবাহিনীর সদস্যদের বচসা শুরু হয়। অভিযোগ সেনার সদস্যদের মারধর করা হয়। সেনাবাহিনীর এক সদস্যের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নেওয়া হয় বলেও অভিযোগ। পরে সেনাবাহিনীর একটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এই ঘটনায় এখনও পর্যন্ত সেনার পাঁচ জন সদস্য এবং দু’জন সাংবাদিক আহত হয়েছেন বলে জানা গিয়েছে। যদিও সেনার তরফে জানানো হয়েছে, তারা এই বিষয়ে পরে বিস্তারিত তথ্য জানাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh awami league Sheikh Hasina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE