Advertisement
০৬ জুলাই ২০২৪
Digha

দিঘার সমুদ্রে উল্টে গিয়েছিল ট্রলার! ২৪ ঘণ্টার মধ্যেই উদ্ধার করা হল ছ’জন নিখোঁজ মৎস্যজীবীকে

দিঘার সমুদ্রে মাছ ধরতে গিয়ে উত্তাল ঢেউয়ে উল্টে গিয়েছিল ট্রলার। মঙ্গলবার দুপুরে সেই ঘটনায় নিখোঁজ হয়ে গিয়েছিলেন ছ’জন মৎস্যজীবী।

উদ্ধার হওয়া মৎস্যজীবীদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

উদ্ধার হওয়া মৎস্যজীবীদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৭:২৩
Share: Save:

দিঘার সমুদ্রে মাছ ধরতে গিয়ে উত্তাল ঢেউয়ে উল্টে গিয়েছিল ট্রলার। মঙ্গলবার দুপুরে সেই ঘটনায় নিখোঁজ হয়ে গিয়েছিলেন ছ’জন মৎস্যজীবী। ২৪ ঘণ্টার মধ্যেই তাঁদের উদ্ধার করা সম্ভব হল! আপাতত তাঁদের কাঁথি মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার ভোর ৫টা নাগাদ কাঁথি ১ ব্লকের শৌলা ১ নম্বর মৎস্যবন্দর থেকে গভীর সমুদ্রে যায় কৃষ্ণসারথি নামের একটি ট্রলার। সকাল ১০টা নাগাদ ওই ট্রলারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দুপুর দেড়টা নাগাদ মৎস্যজীবীদের মোবাইল ‘সুইচ্‌ড অফ’ বলে জানতে পারে পরিবারের লোকজন। এর পরেই তল্লাশি অভিযান শুরু হয়। মৎস্যবন্দর থেকে তিন-চারটি ট্রলারকে উদ্ধারের কাজে পাঠানো হয়। মৎস্যবন্দর সূত্রে জানা গিয়েছে, সমুদ্রে উল্টে যাওয়া ট্রলারটিকে দেখতে পাওয়া গেলেও নিখোঁজ মৎস্যজীবীদের কোনও হদিস মিলছিল না শুরুর দিকে। পরে বুধবার দুপুর নাগাদ জানা যায়, নিখোঁজ হয়ে যাওয়া ছ’জন মৎস্যজীবীকেই জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

কাঁথি মহকুমা মৎস্যজীবী উন্নয়ন সমিতির চেয়ারম্যান আমিন সোহেল বলেন, ‘‘ট্রলারডুবির খবর পেয়েই আমরা সব মৎস্যখটির সঙ্গে যোগাযোগ করি। খবর দেওয়া হয় কোস্ট গার্ডকেও। মঙ্গলবার দুপুরে শৌলা থেকে কয়েক কিলোমিটার দূরে ট্রলারটিকে দেখতে পাই আমরা। তার পর থেকে নিখোঁজদের সন্ধানে ঝাঁপিয়ে পড়েন অন্যেরা। অবশেষে আজ দুপুর নাগাদ মৎস্যজীবীদের সমুদ্রে ভাসমান অবস্থায় দেখতে পাওয়া যায়। তাঁরা তেলের দুটো খালি ড্রাম আঁকড়ে ভেসে ছিলেন। এই মুহূর্তে তাঁরা বিপন্মুক্ত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE