Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Train Services Disruption

একগুচ্ছ লোকাল ট্রেন বাতিল শিয়ালদহ ডিভিশনে শনি এবং রবিবার, হবে সেতুর রক্ষণাবেক্ষণের কাজ

বিরাটি এবং মধ্যমগ্রাম স্টেশনের মধ্যে একটি সেতুর রক্ষণাবেক্ষণের জন্য পাওয়ার ব্লক করা হবে। আর সেই কারণে শনিবার এবং রবিবার মিলিয়ে মোট ৪০টি লোকাল ট্রেন বাতিল থাকবে শিয়ালদহ ডিভিশনে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৪
Share: Save:

বিরাটি এবং মধ্যমগ্রাম স্টেশনের মধ্যে একটি সেতুর রক্ষণাবেক্ষণের জন্য পাওয়ার ব্লক করা হবে। আর সেই কারণে শনিবার (১৪ সেপ্টেম্বর) এবং রবিবার (১৫ সেপ্টেম্বর) মিলিয়ে মোট ৪০টি লোকাল ট্রেন বাতিল থাকবে শিয়ালদহ ডিভিশনে। এই দু’দিনই বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রক্ষণাবেক্ষণের কাজের জন্য শিয়ালদহমুখী (ডাউন) লাইনে ১২ ঘণ্টা এবং বারাসতমুখী (আপ) লাইনে ১০ ঘণ্টা পাওয়ার ব্লক করা হবে। শনিবার রাত সাড়ে ১০টা থেকে আপ এবং ডাউন, দু’লাইনেই পাওয়ার ব্লক শুরু হবে। ডাউন লাইনে এটি চলবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত। আর আপ লাইনে সকাল সাড়ে ৮টা পর্যন্ত।

শনিবার বাতিল হচ্ছে এক জোড়া ডাউন বনগাঁ-শিয়ালদহ লোকাল, এক জোড়া আপ বনগাঁ-শিয়ালদহ লোকাল। এ ছাড়াও ওই দিন বাতিল করা হয়েছে একটি ডাউন এবং আপ হাসনাবাদ-শিয়ালদহ লোকাল।

রবিবার বাতিল ট্রেনের সংখ্যা তুলনায় বেশি। ওই দিন এক জোড়া আপ শিয়ালদহ-হাসনাবাদ লোকাল, এক জোড়া ডাউন হাসনাবাদ-শিয়ালদহ লোকাল, এক জোড়া আপ শিয়ালদহ-দত্তপুকুর লোকাল, একটি ডাউন দত্তপুকুর-শিয়ালদহ লোকাল বাতিল থাকছে। এ ছাড়াও রবিবার যে লোকাল ট্রেনগুলি বাতিল থাকছে, সেগুলি হল, একটি আপ ও ডাউন মাঝেরহাট-লক্ষ্মীকান্তপুর লোকাল, একটি আপ ও ডাউন লক্ষ্মীকান্তপুর-নামখানা লোকাল, একটি ডাউন বনগাঁ-মাঝেরহাট লোকাল, একটি ডাউন ও আপ হাবড়া-শিয়ালদহ লোকাল, একটি বিবাদী বাগ-কৃষ্ণনগর সিটি লোকাল। বাতিল ট্রেনের তালিকায় রয়েছে একটি আপ ও ডাউন মাঝেরহাট-মধ্যমগ্রাম লোকাল, একটি মাঝেরহাট-বারাসত লোকাল, একটি বারাসত-বনগাঁ লোকাল, আপ ও ডাউন মিলিয়ে মোট পাঁচটি বারাসত-শিয়ালদহ লোকাল, একটি বারাসত-দত্তপুকুর লোকাল এবং একটি দত্তপুকুর-শিয়ালদহ লোকাল।

শনিবার সংক্ষিপ্ত রুটে চলবে একটি বনগাঁ-শিয়ালদহ এবং একটি শিয়ালদহ-বনগাঁ লোকাল। রবিবার সংক্ষিপ্ত রুটে চালানো হবে দু’জোড়া বনগাঁ শিয়ালদহ লোকাল, এক জোড়া হাসনাবাদ-শিয়ালদহ লোকাল, একটি হাবড়া-শিয়ালদহ লোকাল, একটি শিয়ালদহ-গোবরডাঙা লোকাল, একটি শিয়ালদহ-হাসনাবাদ লোকাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sealdah Division train blockade Eastern Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE