Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Jackal Attack

বহরাইচে নেকড়ের আতঙ্কের মধ্যেই শিয়ালের হামলা কানপুরে! আহত বেশ কয়েক জন

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যায় শানু নামে বছর দশেকের এক কিশোরের উপর হামলা চালায় একটি শিয়াল। বাবার সঙ্গে মাঠে কাজ করছিল ওই কিশোর।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৩
Share: Save:

উত্তরপ্রদেশের বহরাইচে নেকড়ের আতঙ্কের মধ্যে এ বার শিয়ালের আতঙ্ক ছড়াল কানপুরে। একটি গ্রামে এক দল শিয়াল হামলা চালিয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। দু’টি পৃথক হামলার ঘটনায় এক কিশোর-সহ বেশ কয়েক জন গ্রামবাসী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ক্ষেতের মধ্যে শিয়ালটিকে দেখতে পেয়ে গ্রামবাসীরা বন দফতরকে খবর দেন।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যায় শানু নামে বছর দশেকের এক কিশোরের উপর হামলা চালায় একটি শিয়াল। বাবার সঙ্গে মাঠে কাজ করছিল ওই কিশোর। দাবি, সেই সময় একটি শিয়াল শানুর উপর ঝাঁপিয়ে পড়ে। মাঠে আরও অনেকে কাজ করছিলেন সেই সময়। শানুর চিৎকার শুনে তাঁরা ছুটে আসায় শিয়ালটি পালিয়ে যায়। দেহাত শকত গ্রামে শিয়ালের একের পর এক হামলায় পার্শ্ববর্তী গ্রামগুলিতেও আতঙ্ক ছড়িয়েছে।

মহকুমাশাসক জানিয়েছেন, শিয়ালের বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। তবে সেই হামলায় কারও মৃত্যু হয়নি। গ্রামবাসীরা শিয়াল দেখতে পেয়েই বন দফতরকে খবর দিয়েছেন। বন দফতর শিয়ালটিকে ধরার জন্য তল্লাশি অভিযান শুরু করেছে। তবে একটি শিয়াল না কি সংখ্যায় আরও বেশি ছিল, তা জানার চেষ্টা চালাচ্ছে বন দফতর। শুধু তাই-ই নয়, যে ক’টি হামলার ঘটনা ঘটেছে, সেই হামলার নেপথ্যে কি একটিই শিয়াল, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে বন দফতর সূত্রে খবর।

গত এক মাসেরও বেশি সময় ধরে রাজ্যের বহরাইচে নেকড়ের আতঙ্কে ত্রস্ত ৩৫টি গ্রাম। নেকড়ের পর পর কয়েকটি হামলায় ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৩০ জনেরও বেশি। পাঁচটি মানুষখেকো নেকড়ে ধরা পড়লেও এখনও অধরা একটি। সেটিরই খোঁজ চালিয়ে যাচ্ছে বন দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jackals Kanpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE